মিরসরাইয়ে ফুটবল খেলা নিয়ে সংঘর্ষ: আহত ৬

0
111

মিরসরাই প্রতিনিধি: মিরসরাইয়ে ফুটবল খেলায় বিজয়ী দলের উপর হেরে যাওয়া দলের খোলায়াড় ও সমর্থদের ওপর হামলার খবর পাওয়া গেছে। এতে দুজন খেলোয়াড়সহ অন্তত ছয়জন আহত হয়েছে। শনিবার (১০ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে মিরসরাই স্টেডিয়াম এলাকায় এ ঘটনা ঘটে।
আয়োজক সূত্রে জানা যায়, শনিবার সকালে মিরসরাই স্টেডিয়ামে ৪৯তম গ্রীষ্মকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা আন্তঃবিদ্যালয় ও মাদরাসা ফুটবল টুর্নামেন্টের সেমিফাইনাল অনুষ্ঠিত হয়। খেলায় মিরসরাই সরকারি মডেল উচ্চ বিদ্যালয়কে দুই গোলে পরাজিত করে করেরহাট কামিনী মজুমদার উচ্চ বিদ্যালয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, হেরে যাওয়ার সঙ্গে সঙ্গে মিরসরাই সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের সমর্থকরা করেরহাট কামিনী মজুমদার উচ্চ বিদ্যালয়ের খেলোয়াড়দের ওপর চড়াও হয়। এ সময় তারা রড ও লাঠি দিয়ে তাদের ওপর হামলা চালায়।

করেরহাট কামিনী মজুমদার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাহার উদ্দিন ভূঁইয়া অভিযোগ করেন বলেন, ‘খেলায় আমাদের স্কুল ২-০ গোলে মিরসরাই মডেল স্কুলকে পরাজিত করে। খেলা শেষ হওয়ার সঙ্গে সঙ্গে কিছু বুঝে ওঠার আগে দলের খেলোয়াড় ও সমর্থকদের ওপর অতর্কিত হামলা চালানো হয়। এ সময় খুব বৃষ্টি হচ্ছিল। বৃষ্টির কারণে একেক জন একেক দিকে চলে যায়।’

তিনি আরও বলেন, ‘হামলায় আমাদের দলের খেলোয়াড় দশম শ্রেণির শিক্ষার্থী শ্রাবণ (গোলরক্ষক) ও নোমান প্রকাশ রাজা এবং সমর্থকসহ ছয়জন আহত হয়েছে। তবে শ্রাবন ও রাজার অবস্থা আশঙ্কাজনক। প্রথমে তাদেরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। পরে শারীরিক অবস্থার অবনতি হলে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়েছে।

মিরসরাই সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের ক্রীড়া শিক্ষক দিদারুল আলম বলেন, ‘কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই করেরহাট স্কুলের সঙ্গে আমাদের স্কুলের খেলা শেষ হয়। খেলায় করেরহাট ২-০ গোলে জয়লাভ করে।
এবং রবিবার বিকেলে মঘাদিয়া নুরুল আবছার চৌধুরী উচ্চ বিদ্যালয়ের সাথে ফাইনাল খেলার ঘোষণা ও দেওয়া হয়েছে। কিন্তু খেলা শেষে কে বা কারা তাদের ওপর হামলা করেছে জানি না।

বিষয়ে মিরসরাই উপজেলা নির্বাহী (ইউএনও) কর্মকর্তা মিনহাজুর রহমান বলেন, খেলা পরবর্তী সময়ে হাতাহাতির ঘটনা শুনেছি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে এবং হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

মিরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কবির হোসেন বলেন, স্টেডিয়ামে খেলা শেষে তেমন কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। পরে যদি এরকম কোনো ঘটনা ঘটে থাকে তা স্টেডিয়ামের বাহিরে হতে পারে। আমরা ঘটনা তদন্ত-পূর্বক ব্যবস্থা নেবো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here