দক্ষ জনশক্তি তৈরীতে কারিগরি শিক্ষার বিকল্প নেই: সাইফুজ্জামান শিখর এমপি

0
117

চুয়াডাঙ্গা প্রতিনিধি:দুস্হ, বিধবা, স্বামী পরিত্যক্ত ও হতদরিদ্র জনগোষ্ঠীকে কর্মসংস্হানমূলক প্রশিক্ষন প্রকল্পের উদ্বোধন করা হয়েছে। বহুমুখী মানবকল্যাণ সংস্থা ও সমাজ কল্যান মন্ত্রনালয় যৌথ আয়োজনে প্রকল্পটি বাস্তবায়ন করা হচ্ছে।

এ উপলক্ষে আজ শনিবার বিকেলে মাগুরা শহরের সৈয়দ আতর আলি রোডে এক বর্ণাঢ্য উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বহুমুখী মানবকল্যাণ সংস্থার সভাপতি ও ইসলামি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আব্দুস সালাম।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাড. সাইফুজ্জামান শিখর। তিনি বলেন, জনসংখ্যাকে জনশক্তিতে রুপান্তরিত করার নানমুখি প্রয়াস মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নিয়েছেন। সে প্রয়াস থেকেই প্রতিটি ব্যক্তিকে দক্ষ করে গড়ে তুলতে কাজ করছে সরকার।

অনুষ্ঠানের উদ্বোধন করেন সমাজসেবা অধিদপ্তরের মহা পরিচালক শেখ রফিকুল ইসলাম। বহুমুখী মানবকল্যাণ সংস্থার নির্বাহী সভাপতি বিশিষ্ট সাংবাদিক আহমেদ পিপুলের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সমাজসেবা অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক শহিদুল ইসলাম, সমাজ সেবার মাগুরার উপ পরিচালক আসাদুল ইসলাম প্রমুখ।

একইসাথে বহুমুখী মানবকল্যাণ সংস্থার চুয়াডাঙ্গা, ঝিনাইদহ, মেহেরপুর ও কুষ্টিয়া অফিসে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ প্রকল্পের শুভ উদ্বোধন করা হয়। এ সময় ঝিনাইদহ, চুয়াডাঙ্গা ও মাগুরার তিনজন কম্পিউটার এবং ড্রাইভিং প্রশিক্ষনার্থী তাদের অভিব্যক্তির কথা ব্যক্ত করেন। তারা আয়োজক প্রতিষ্ঠানকে ধন্যবাদ জানান।
অনুষ্ঠানে বিভিন্ন জেলার সমাজসেবা অধিদপ্তরের কর্মকর্তাবৃন্দসহ কয়েকশত বেকার নারী ও পুরুষ উপস্থিত ছিলেন।

এ কর্মসূচীর আওতায় মাগুরা, কুষ্টিয়া, মেহেরপুর, চুয়াডাঙ্গা ও ঝিনাইদহ জেলায় ড্রাইভিং কাম অটো মেকানিকস এবং কম্পিউটার অফিস এপ্লিকেশন কোর্স চালু হয়েছে। ৫ জেলার ২৩ টি উপজেলার ৬৬০০ জন নারী ও পুরুষকে বিনামূল্যে প্রশিক্ষণ দেয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here