মেডিকেলে ভর্তিচ্ছুদের প্রতীক্ষার অবসান ঘটছে দুপুরে

0
297

খবর৭১ঃ এমবিবিএস ২০২১-২২ শিক্ষাবর্ষে দেশের সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজে প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার ফল দুপুর ১টায় প্রকাশ করা হবে।

রাজধানীর মহাখালীতে স্বাস্থ্য অধিদপ্তরের পুরাতন ভবনের দ্বিতীয় তলার সম্মেলনকক্ষে ফল প্রকাশনা অনুষ্ঠান হবে। এতে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেকসহ মন্ত্রণালয় ও স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের শীর্ষ কর্মকর্তারা উপস্থিত থাকবেন।

সোমবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাঈদুল ইসলাম প্রধান স্বাক্ষরিত এক চিঠিতে বিষয়টি জানানো হয়।

সোমবার ফল প্রকাশ করার কথা ছিল। স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক উপস্থিত থাকতে না পারায় সব ধরনের প্রস্তুতি সত্ত্বেও ফল প্রকাশ একদিন পিছিয়ে যায়।

এদিন দুপুরে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা শিক্ষা) ও ভর্তি পরীক্ষা কমিটির সদস্যসচিব অধ্যাপক ডা. এ কে এম আহসান হাবীব জানান, সোমবার ফল প্রকাশের সব ধরনের প্রস্তুতি থাকলেও স্বাস্থ্যমন্ত্রী সময় দিতে না পারায় একদিন পিছিয়ে মঙ্গলবার ফল প্রকাশ হবে।

এমবিবিএস (২০২১-২২ শিক্ষাবর্ষের) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা ১ এপ্রিল সকাল ১০টায় শুরু হয়ে শেষ হয় বেলা ১১টায়। ১৯টি কেন্দ্রের মোট ৫৭টি ভেন্যুতে এক ঘণ্টার এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। কেন্দ্রগুলোর মধ্যে ১৮টি মেডিকেল ও একটি ছিল ডেন্টাল কলেজ।

মেডিকেল কলেজে ভর্তি পরীক্ষার ইতিহাসে এ বছর রেকর্ডসংখ্যক এক লাখ ৪৩ হাজার ৭৩০ জন ভর্তিচ্ছু পরীক্ষায় অংশ নেন। দেশে সরকারি মেডিকেল কলেজে মোট আসন সংখ্যা ৪ হাজার ৩৫০টি। এ হিসাবে প্রতি আসনের বিপরীতে ভর্তিচ্ছু পরীক্ষার্থীর সংখ্যা ৩৩ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here