আদালতের রায়ের পর যা বললেন নিপুণ

0
155

খবর৭১ঃ

জায়েদ খানকে চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক রেখে হাইকোর্টের দেওয়া আদেশ চেম্বার আদালত স্থগিত করেছেন। একইসঙ্গে চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদে ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত স্থিতাবস্থা জারি করা হয়।

বুধবার চেম্বার আদালতের এই আদেশের পরপরই বিএফডিসি প্রাঙ্গণে হাজির হন নিপুণ।

এ সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি জয়ী কি না, এ বিষয়টা একটু বেশি সেনসিটিভ। কারণ, আদালতের বিষয়। আমি শুধু এতটুকুই বলব, হ্যাঁ, আপনারা বলতে পারেন আমি জয়ী। আর ১৩ তারিখ যেটা হবে, সেটা হলো, যে রিট করেছে, সে-ই রিটটা পুরো বেঞ্চ শুনবে। আমার আপিল দুইটা ছিল। আর বাকি সব আইনের কথা, এগুলো বোঝাটা কঠিন বিষয়।

তিনি কবে চেয়ারে বসছেন- এমন প্রশ্নে নিপুণ বলেন, এখন চেয়ারে বসতে আর কোনো বাধা নেই। কিন্তু আমি ফুল বেঞ্চের জন্য অপেক্ষা করতে চাই। শুধু একটা কথাই বলব- আপিল বোর্ড থেকে আমি ন্যায়বিচার পেয়েছি, আদালত থেকেও ন্যায়বিচার পেয়েছি।

প্রসঙ্গত, বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের নির্বাচনের প্রাথমিক ফলাফলে সাধারণ সম্পাদক পদে জয়ী হওয়া জায়েদ খানের প্রার্থিতা বাতিল করেছে শিল্পী সমিতির নির্বাচন সংশ্লিষ্ট আপিল বিভাগ। এর ফলে তিনি হারিয়েছেন পদ। শনিবার সন্ধ্যায় নির্বাচনের আপিল বোর্ডের চেয়ারম্যান সোহানুর রহমান সোহান এক সভা শেষে এ সিদ্ধান্ত ঘোষণা করেন। একই সঙ্গে নায়িকা নিপুণকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী ঘোষণা করা হয়।

এরই মধ্যে শপথগ্রহণ করেছে নিপুনসহ নতুন কমিটি। শপথ অনুষ্ঠানে মিশা-জায়েদ প্যানেলের বিজয়ী কেউ না এলেও উপস্থিত হয়েছেন মিশা সওদাগর। তিনি নবনির্বাচিত সভাপতি ইলিয়াস কাঞ্চনকে শপথ পাঠ করিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here