বাগেরহাটে খুড়ে রাখা নালায় চরম ভোগান্তি

0
148

স্টাফ রিপোটার,বাগেরহাট: বাগেরহাটের চিতলমারী উপজেলার প্রাণ কেন্দ্র কেন্দ্রীয় শহীদ মিনার চত্ত্বরের পানি সরানোর জন্য রাস্তার মাঝে ও পাশে খুঁড়ে রাখা নালায় (ড্রেনে) পথচারীদের চরম ভোগান্তি হচ্ছে। প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটছে। লোকজনকে ঝুঁকি নিয়ে চলাচল করতে হচ্ছে। ভুক্তভোগীরা বিষয়টি দ্রুত সমাধানের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন।

স্থানীয় ব্যবসায়ী লিন্টু শেখ ও অছিক শেখ জানান, কেন্দ্রীয় শহীদ মিনার চত্ত্বরের ভিতরে জমে থাকা পানি সরানোর জন্য প্রায় দুই-তিন মাস আগে রাস্তার মাঝে ও পাশে নালা খোড়া হয়। দীর্ঘদিন নালা খুড়ে রাখার কারণে ওই রাস্তা ভেঙে যাচ্ছে। এতে ব্যস্ততম ওই সড়কে যানবাহন ও পথচারীদের চলাচলে দারুণ বিঘ্ন সৃষ্টি হচ্ছে। প্রতিদিন এ রাস্তা দিয়ে বিভিন্ন ধরণের যানবাহন ও স্কুল কলেজের শত’ শত শিক্ষার্থী এবং পথচারীরা চলাচল করেন। এ পরিস্থিতিতে তাঁদের চরম ঝুঁকি নিয়ে যাতায়াত করতে হচ্ছে।

এ ব্যাপারে ভ্যান চালক কাদের কাজী, আড়ুয়াবর্ণী গ্রামের বাসিন্দা এছিন ফকিরসহ অনেকে বলেন, অনেক দিন পার হয়ে গেলেও জায়গাটি এভাবে ফেলে রাখা হয়েছে। এখান থেকে লোকজনের চলাচলে দারুণ সমস্যা হচ্ছে। এছাড়া ড্রেনের কারণে যে কোন সময় বড় ধরণের দুর্ঘটনা ঘটতে পারে। আমরা বিষয়টি দ্রুত সমাধানের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি।

এ ব্যাপারে চিতলমারী উপজেলা চেয়ারম্যান অশোক কুমার বড়াল সাংবাদিকদের জানান, ড্রেনটির ব্যাপারে কাজের ঠিকাদার ও উপজেলা প্রকৌশলী অফিসে বার বার বলা হলেও তারা বিষয়টি গুরুত্ব দিচ্ছে না। এটা ঠিকাদারের গাফিলতির কারণে এ সমস্যা তৈরি হয়েছে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here