রাষ্ট্রীয় যন্ত্র ক্ষমতাসীনদের লাঠিয়ালে পরিণত হয়েছে : রিজভী

0
81

খবর৭১ঃ  রাষ্ট্রীয় যন্ত্র অবৈধ ক্ষমতাসীনদের লাটিয়ালে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

আজ মঙ্গলবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচ তলায় জিয়া পরিষদ আয়োজিত এক মিলাদ ও দোয়া মাহফিলে তিনি এ মন্তব্য করেন।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এবং দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও তার পরিবারের সদস্যদের সুস্থতা কামনায় এ দোয়া মাহফিলের আয়োজন করা হয়

রুহুল কবির রিজভী বলেন, রাষ্ট্রীয় যন্ত্র ব্যবহার করে সরকার বিরোধী দলের নেতাকর্মীসহ দেশের বিশিষ্ট ব্যক্তিদের নির্যাতন করছে। রাষ্ট্রীয় যন্ত্র অবৈধ ক্ষমতাসীনদের লাটিয়ালে পরিণত হয়েছে। রাষ্ট্রীয় পর্যায় থেকে গুম-খুন নির্যাতন হচ্ছে। বিরোধী দল দমন করার জন্য এমন কোনো অবৈধ পন্থা নেই যা সরকার প্রয়োগ করে নাই। আজকে আন্তর্জাতিকভাবে সরকারের গুম-খুন উচ্চারিত হচ্ছে। গুম-খুনের দায় সরকারকে আন্তজার্তিকভাবে অভিযুক্ত করে সরকারের কতিপয় ব্যক্তি ও আইনশৃঙ্খলা বাহিনীর একটি গোষ্ঠিকে যুক্তরাষ্ট্রের ভিসা বাতিল করেছে। তাদের পাচারকৃত টাকা বাতিল হয়ে যাবে।

তিনি বলেন, এ সরকার ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন স্বনামধন্য সাবেক অধ্যাপক তাজমেরী এস এ ইসলামকে শুধুমাত্র বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হওয়ার কারণে তাকে আটক করে কারাগারে পাঠানো হয়েছে। সরকার সমালোচনা ভয় পায়। কারণ তাদের জনগণের মাঝে ভিত্তি নাই। তাদের আশঙ্কা জনগণের স্রোতে ভেসে যেতে পারে।

এ সময় সকলকে ঐক্যবদ্ধভাবে সরকারের বিরুদ্ধে রাজপথে নামার আহ্বান জানান রিজভী

জিয়া পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা অধ্যাপক ডা: মো: আব্দুল কুদ্দুসের সভাপতিত্বে এবং যুগ্ম-মহাসচিব অথ্যাপক আবুল কালাম আজাদ এর পরিচালনায় এ দোয়া মাহফিলে আরো উপস্থিত ছিলেন বিএনপির গণশিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যাক্ষ মো: সেলিম ভূইয়া, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, জিয়া পরিষদের মহাসচিব ড. এমতাজ হোসেন, যুগ্ম মহাসচিব আব্দুল্লাহিল মাসুদ, খন্দকার শফিকুল ইসলাম রতন, সহকারী মহাসচিব, প্রফেসর ড. মোঃ আবু জাফর নাজির , প্রকৌশলী শরীফুজ্জামান শরীফ, সাব্বির আহমেদ ঝন্টু, নিলীমা ইসলাম মিলি, আগা আজিজুল, মোঃ রবিউল ইসলাম, গিয়াস উদ্দিন আহমেদ, আব্দুর রব প্রমুখ ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here