সুখবর পেলেন পেসার ইবাদত

0
16

খবর৭১ঃ নিউজিল্যান্ড সফরে দুর্দান্ত ব্যাটিং করে টেস্ট র‌্যাংকিংয়ে ক্যারিয়ারসেরা ফর্মে উঠেছেন লিটন দাস। ব্যাটারদের তালিকায় তিন ধাপ এগিয়ে ১৫তম অবস্থানে এখন তিনি। এতে পাকিস্তানের মোহাম্মদ রিজওয়ানকে ছাড়িয়ে গেলেন তিনি। রিজওয়ানের অবস্থান ১৬তম।

এদিকে বোলারদের তালিকায় সুখবর পেয়েছেন পেসার ইবাদত হোসেন ও শরিফুল ইসলাম।

নিউজিল্যান্ডের মাটিতে বাংলাদেশকে প্রথমবার জয় এনে দেওয়ার নায়ক ইবাদত বোলারদের র্যাংকিংয়ে এগিয়েছেন ১৭ ধাপ।

বাংলাদেশ ও নিউজিল্যান্ডের টেস্ট সিরিজ, অ্যাশেজের চতুর্থ টেস্ট ও ভারত-দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় টেস্টের পারফরম্যান্সের ওপর ভিত্তি করে বুধবার র্যাংকিংয়ের সাপ্তাহিক হালনাগাদ প্রকাশ করে আইসিসি।

সেখানে এ সুখবর পেলেন ‘স্যালুট’ তারকা।

নিউজিল্যান্ডে প্রথম টেস্টে ৪৬ রানে ৬ উইকেট শিকার করেন ইবাদত, যা বিদেশের মাটিতে বাংলাদেশের টেস্ট ইতিহাসে পেসারদের মধ্যে সর্বসেরা পারফরম্যান্স।

প্রথম টেস্টে মোট সাতটি ও পরের টেস্টে দুটি উইকেট নিয়েছেন ইবাদত। এমন পারফরম্যান্সের সুবাদে বোলারদের র্যাংকিংয়ে তার অবস্থান এখন ৮৮ নম্বরে। বাংলাদেশের আরেক পেসার শরীফুল ইসলাম ৩৪ ধাপ এগিয়ে ১০৪ নম্বরে।

এদিকে ব্যাট হাতে উন্নতি ঘটেছে বাংলাদেশের সাদা জার্সির দলের অধিনায়ক মুমিনুল ও মিডলঅর্ডার ব্যাটার শান্ত।প্রথম টেস্টের প্রথশ ইনিংসে ৮৮ রান করলেও দ্বিতীয় টেস্টে জ্বলে উঠতে পারেননি তিনি। এর সুবাদে র্যাংকিংয়ে আট ধাপ এগিয়ে তিনি আছেন ৩৭ নম্বরে।

অন্যদিকে সিরিজে এক ফিফটি করে শান্ত এগিয়েছেন ২১ ধাপ, আছেন ৮৭ নম্বরে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here