বিশ্ববিদ্যালয়কে সাংস্কৃতিক আবহে তৈরীতে কাজ করছে প্রশাসন: জবি উপাচার্য

0
33

জবি প্রতিনিধি

বিজয়ের পঞ্চাশ বছর উদযাপনের অংশ হিসেবে আমরা সপ্তাহব্যাপী নানান আয়োজনে বিশ্ববিদ্যালয়ে বিজয় উৎসব করেছি। এতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ, সাংস্কৃতিক সংগঠন, শিক্ষকবৃন্দের অংশগ্রহণ ছিলো। বিশ্ববিদ্যালয়কে সাংস্কৃতিক আবহে তৈরী করতে কাজ করে যাচ্ছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

মহান বিজয়ের সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে সপ্তাহব্যাপী বিজয় উৎসব ২০২১ উপলক্ষে বৃহস্পতিবার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের আয়োজনে ‘মুক্তিযুদ্ধ, বিজয়গাঁথা ও বঙ্গবন্ধু’ শীর্ষক পোস্টার চিত্র প্রদর্শনীর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অতিথির বক্তব্যে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক এসব কথা বলেন।

পোস্টার চিত্র প্রদর্শনীতে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় পুরস্কার পেয়েছেন যথাক্রমে চারুকলা বিভাগ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রথম ব্যাচের ফাইয়াজ হোসেন, দ্বিতীয় ব্যাচের সামিয়া আহমেদ এবং পঞ্চম ব্যাচের প্রত্যাশা সিংহ বন্যা। এছাড়াও সম্মানসূচক পুরস্কার পেয়েছেন পঞ্চম ব্যাচের সূচনা দাস এবং তৃতীয় ব্যাচের সাব্বির হোসাইন। বিজয়ীদের হাতে উপাচার্য পুরষ্কার তুলে দেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ। এসময় তিনি চারুকলা বিভাগের বিভিন্ন কার্যক্রমের প্রশংসা করেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কলা অনুষদের ডিন, চারুকলা বিভাগের চেয়ারম্যান, শিক্ষক সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক, প্রক্টরসহ অন্যান্য শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ।

এসময় চারুকলা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. বজলুর রশীদ খান বলেন, আমাদের ক্লাস রুম সংকট আছে, কাজের জায়গা কম। যদি আমরা স্পেস পাই তাহলে হয়তো জগন্নাথ এর বেস্ট ডিপার্টমেন্ট হবে। এছাড়াও তিনি এই আয়োজনে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান এবং ভবিষ্যতে এ ধরনের আয়োজন করার অনুরোধ জানান।

চারুকলা বিভাগের শিক্ষার্থী নাঈম মৃধা বলেন, চারুকলা বিভাগের শিক্ষার্থীদের জন্য এই ধরনের প্রদর্শনীর আয়োজন খুবই আনন্দের। এইবার যদিও ঢাকার বাহিরে থাকার কারণে আমি কাজ দিতে পারিনি। তারপরও এত সুন্দর একটা আয়োজন দেখে খুব ভাল লাগছে। এই ধরনের প্রদর্শনী বেশি বেশি হলে আমাদের, চারুকলা বিভাগের শিক্ষার্থীদের কাজ প্রদর্শনের সুযোগ ও উৎসাহ তৈরি হয়। সবার কাজ একসাথে দেখে নতুন নতুন অভিজ্ঞতা তৈরি হয় এবং ক্যাম্পাসে একটা উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হয়।

এর আগে গত ১৪ ডিসেম্বর পোস্টার চিত্র প্রদর্শনী ও চলচ্চিত্র প্রদর্শনীর মধ্য দিয়ে মহান বিজয়ের সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে সপ্তাহব্যাপী বিভিন্ন কার্যক্রমের শুরু হয়। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের নিচতলায় চারুকলা বিভাগের উদ্যোগে আয়োজিত ‘মুক্তিযুদ্ধ, বিজয়গাঁথা ও বঙ্গবন্ধু’ শীর্ষক পোস্টার চিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক। পোস্টার চিত্র প্রদশর্নীটি ২৩ ডিসেম্বর পর্যন্ত চলে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here