খালেদাকে স্লো পয়জনিং তার পাশের লোকেরাই করতে পারে: কাদের

0
293

খবর৭১ঃ
বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে কারাগারে স্লো পয়জনিং করা হয়েছে কিনা, মির্জা ফখরুল যে প্রশ্ন তুলেছেন তার জবাব দিয়েছেন ওবায়দুল কাদের।

ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক বলছেন, খালেদা জিয়াকে স্লো পয়জনিং যদি করে থাকে তাহলে তার পাশের লোকেরাই তা করতে পারে। তার আশপাশের লোকেরা সব বিএনপির, পরিবারের। সরকারের কেউ তার পাশে থাকেন না।

আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর বৈঠকের সূচনা বক্তব্যে একথা বলেন ওবায়দুল কাদের। শুক্রবার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে এ বৈঠক হয়।

ফখরুলের উদ্দেশে প্রশ্ন রেখে তিনি বলেন, আপনাদের পছন্দের লোকেরা চিকিৎসা করাচ্ছেন। এখানে আওয়ামী লীগকে জড়াচ্ছেন কেন? শেখ হাসিনা কেন হুকুমের আসামি হবে? হুকুমের আসামি হলে আপনি হবেন।

শেখ হাসিনার মানবিক হৃদয়ের কারণে দণ্ডপ্রাপ্ত হয়েও খালেদা জিয়া বাসায় থাকছেন মন্তব্য করে কাদের বলেন, দেশ চলছে সংবিধান ও আইন দিয়ে। প্রচলিত আইন ও সাংবিধানিক নিয়মনীতির মধ্যেও যতটুকু সম্ভব খালেদা জিয়াকে সুযোগ সুবিধা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তবে প্রধানমন্ত্রীর এমন উদারতাকে বিএনপি নেতারা প্রতিহিংসা বলতে দ্বিধা করছেন না উল্লেখ করে তাদের কৃতজ্ঞতাবোধ নিয়ে জনগণ প্রশ্ন তুলে বলেও অভিমত ওবায়দুল কাদেরের।

তিনি বলেন, হতে পারেন খালেদা জিয়া বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী। কিন্তু আইনের চোখে তিনি একজন দণ্ডপ্রাপ্ত আসামি। তাঁর বর্তমান পরিচয় সাজাপ্রাপ্ত আসামি। এটাই হচ্ছে বাস্তবতা।

বঙ্গবন্ধুর হত্যাকাণ্ড, বিএনপির আমলে ২১ আগস্ট গ্রেনেড হামলাসহ আওয়ামী লীগের নেতাকর্মীদের উপর বিভিন্ন সময়ে নির্যাতনের কথা তুলে ধরেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

তিনি বলেন, আজকে মির্জা ফখরুল সাহেব বড় বড় কথা বলেন। দ্বার্থ্যহীন ভাষায় বলতে চাই, কারো চিকিৎসার নামে জনগণকে জিম্মি করা যাবে না। কোনো ইস্যু সৃষ্টি করে শান্তি শৃঙ্খলাভঙ্গ, নৈরাজ্য সৃষ্টির পাঁয়তারা করলে জনগণকে সঙ্গে নিয়ে আওয়ামী লীগ তা প্রতিহত করবে।

এসময় তিনি দেশবিরোধী ষড়যন্ত্র ও চক্রান্ত প্রতিহত করতে আওয়ামী লীগের নেতাকর্মীদের সতর্ক অবস্থান ও সর্বাত্মক প্রস্তুতি গ্রহণে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে নির্দেশ দেন।

সম্পাদকমণ্ডলীর সদস্য মাহবুবউল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, আফজাল হোসেন, অসীম কুমার উকিল, আবদুস সোবহান গোলাপ, ওয়াসিকা আয়শা খান, শাম্মী আহমেদ, ফরিদুন্নাহার লাইলী, বিপ্লব বড়ুয়া, দেলোয়ার হোসেন, সায়েম খান, আমিনুল ইসলাম প্রমুখ বৈঠকে উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here