ধর্মীয় উসকানী ছড়ানোর অভিযোগে ইবি শিক্ষার্থী গ্রেফতার

0
220

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক: ফেসবুকে ধর্মীয় উসকানি ও গুজব ছড়ানোর অভিযোগে ইসলামী বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে আটক করেছে র্যাব। ওই শিক্ষার্থীর নাম শোভন কুমার দাস (২৭)। তিনি বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের স্নাতকোত্তর শ্রেণীর শিক্ষার্থী। শুক্রবার (২১ অক্টোবর) বিকেলে তাকে যশোর শহরের বকচর হুশতলা এলাকা থেকে আটক করা হয়। তিনি নড়াইল জেলার কালিয়া উপজেলার জোকারচর গ্রামের শ্যামল কুমার দাসের ছেলে।

শনিবার দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন র‌্যাব যশোর ক্যাম্পের কোম্পানী কমান্ডার লে. মো. নাজিউর রহমান।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শোভন তার ফেসবুক আইডি থেকে ১৫ অক্টোবর থেকে ২২ অক্টোবর সকাল পর্যন্ত বিভিন্ন সময়ে বেশ কিছু ধর্মীয় উসকানিমূলক পোস্ট ও লিংক শেয়ার করে। পোস্টে সাম্প্রতিক সময়ে হিন্দু নারীদের ধর্ষণ, পুরোহিত হত্যাসহ বিভিন্ন গুজব ছড়ানো হয়।

এ ঘটনার সঙ্গে আরো ৪/৫ অজ্ঞাতনামা আসামি আছে বলে ধারনা করা হচ্ছে। তার কাছ থেকে ধর্মীয় উসকানিমূলক পোস্টসহ মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে। এ ব্যাপারে আসামিকে যশোর কোতয়ালি থানায় সোপর্দ ও শোভনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে। মামলা নাম্বার জি.আর-৭৭।

এ বিষয়ে লে. মো. নাজিউর রহমান জানান, সে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন উসকানী মূলক পোস্ট ও গুজব ছড়ানোর পাশাপাশি, দেশের বিভিন্ন স্থানে যারা এ ধরনের গুজব ছড়িয়েছে বা ছড়াচ্ছে তাদের পোস্ট সমূহ শেয়ার করেছে। সে এ বিষয়ে স্বীকারক্তী দেওয়ার পরই তাকে পুলিশে সোপর্দ করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here