তালায় মাদকবাহী প্রাইভেটকারের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত

0
368

ফেনসিডিল ও নগদ টাকা উদ্ধার ॥ আটক কোর্ট পুলিশ উত্তম বরখাস্ত

তালা অফিস ॥
খুলনা-সাতক্ষীরা মহাসড়কে মাদক বহনকারী একটি প্রাইভেটকারের ধাক্কায় আব্দুল গফুর মাহমুদ (৬৫) নামের এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছে। নিহত গফুর মাহমুদ তালা উপজেলার মদনপুর গ্রামের মৃত নেহাল উদ্দিন মাহমুদের ছেলে।
দুর্ঘটনার পর উত্তেজিত জনতা ঘাতক প্রাইভেটকারটি (ঢাকা মোট্রা-খ ১২ -৬৪৫৫)আটক করে। পরে হাইওয়ে পুলিশ জণতার উপস্থিতিতে গাড়ীটি উদ্ধার পূর্বক, গাড়ীর ভিতর থেকে ৬ বোতল ফেনসিডিল, নগদ ১ লাখ ৮৫ হাজার টাকা উদ্ধার করা হয়। এ ঘটনায় প্রাইভেটকার আরোহী সাতক্ষীরা আদালত পুলিশ উত্তম দাস (২৬) ও চালক সাতক্ষীরা সদরের লুৎফর রহমান (২৫) কে আটক করে হাইওয়ে থানা পুলিশ। এদিকে মাদকের ঘটনায় আটক সাতক্ষীরা আদালত পুলিশ উত্তম দাসকে চাকুরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে, বলে জানা গেছে।

শুক্রবার (১৫ অক্টোবর) সকাল ১০টার দিকে খুলনা-সাতক্ষীরা মহাসড়কের তালা উপজেলার মদনপুর বাজার এলাকায় দুর্ঘটনা ঘটে।
পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, গফুর মাহমুদ মদনপুর বাজার এলাকা থেকে সকাল ১০টার দিকে মোটরসাইকেল যোগে বাড়িতে যাচ্ছিলেন। এ সময় খুলনাগামী একটি বেপরোয়া গতির প্রাইভেটকার মোটরসাইকেলে সাজোরে ধাক্কা দিলে মোটরসাইকেলটি দুমড়ে-মুচড়ে ছিটকে খাদে পড়ে যায়। এ সময় মোটরসাইকেল আরোহী আব্দুল গফুরকে উদ্ধার করে মুমূর্ষু অবস্থায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। এবং স্থানীয়দের উপস্থিতে প্রাইভেটকারটি তল্লাশি চালিয়ে ৬ বোতল ফেনসিডিল, ১ লাখ ৮৫ হাজার টাকা উদ্ধার করে পুলিশ। বিকালে চিকিৎসাধীন অবস্থায় খুমেক হাসপাতালে গফুর মাহমুদের মৃত্যু হয়। প্রতক্ষদর্শীরা আরও জানায়, দুর্ঘটনায় পরপরই আহত ব্যক্তির চিকিৎসার জন্য এক লাখ টাকা দেয় প্রাইভেট আরোহী মাদককারবারী উত্তম দাস। এ ঘটনা সত্যতা নিশ্চিত করে চুকনগর হাইওয়ে থানা অফিসার ইনচার্জ মোঃ মেহেদী হাসান জানান, সিসি দেখে পুলিশ সদস্য প্রাইভেটে যোগে খুলনা যাওয়ার বিষয় খতিয়ে দেখা হচ্ছে।
তালা থানা অফিসার ইনচার্জ(ওসি) আবু জিহাদ ফকরুল আলম জানান, এ ঘটনায় হাইওয়ে থানা অফিসার ইনচার্জ মোঃ মেহেদী হাসান বাদী হয়ে তালা থানায় মামলা করেছে। মামলা নং ৯। তারিখ-১৫/১০/২০২১ ইং

তালায় বসত বাড়ী ভাংচুর- হামলা ও লুটপাটের অভিযোগ

তালা অফিস ॥
তালার পল্লীতে জমি জমা বিরোধের জের ধরে বসত বাড়ীতে হামলা-ভাংচুর ও লুটপাটের অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে, শুক্রবার রাতে তালা উপজেলার শ্রীমন্তকাটি গ্রামে। হামলায় আহত দু নারী, হাসিনা বেগম (৩০) ও মারিয়া আক্তার রুনা (১৮) কে তালা হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় তালা থানায় লিখিত এজাহার দাখিল হয়েছে।
লিখিত অভিযোগে জানাযায়, জমি-জমা সংক্রান্ত বিরোধের জের ধরে শুক্রবার রাতে শ্রীমন্তকাটি গ্রামের আব্দুল হাকিম মোড়লে বসত বাড়ীতে হামলা চালিয়ে ঘর-বাড়ী ভাংচুর ও লুট-পাট চালায় একই এলাকার মালেক গাজী সহ ৫/৬ জন দুর্বৃত্ব । এ সময় শ্রীমন্তকাটি গ্রামের আব্দুল হাকিম মোড়লের স্ত্রী হাসিনা বেগম (৩০) ও রাজু মোড়লের স্ত্রী মারিয়া আক্তার রুনা (১৮) বাঁধা দিলে তাদেরকে বিবস্ত্র করে পিটিয়ে জখম করে প্রতিপক্ষরা। তালা হাসপাতালে ভর্তি হাসিনা বেগম (৩০) জানান, রাতের আঁধারে প্রতিপক্ষরা আমাদের রান্নাঘর ভেঙ্গে গুড়িয়ে দেয়। এ সময় আমরা বাঁধা দিলে তারা আমাকে ও আমার ভাই বউ রুনাকে বিবস্ত্র করে পিটিয়ে জখম করে, শ্লীলতাহানি করে স্বর্ণের চেইন ছিনিয়ে নিয়ে যায়। তালা থানা অ।ফিসার ইনচার্জ (ওসি) আবু জিহাদ ফকরুল আলম খান জানান, অভিযোগটি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

তালায় নৌকা প্রতীকে আগুন

তালা অফিস ॥
নৌকা প্রতীকে আগুন দিয়েছে পুড়িয়েছে দিয়েছে দুর্বৃত্তরা। ঘটনাটি ঘটেছে, শুক্রবার (১৫ অক্টোবর) রাতে তালার মাঝিাড়া বাজারে। এ ঘটনায় থানায় একটি লিখিত অভিযোগ করা হয়েছে।
শিবপুর গ্রামের বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী বিশ্বাস জানান, ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে স্থানীয় নৌকা ভক্তরা একটি বড় আকৃতির নৌকা তৈরি করে কাপড়ে মুড়িয়ে তালা সদর ইউনিয়নের মাঝিয়াড়া বাজারে বট গাছের নিচে ঝুলিয়ে রাখে। সেটি গতরাতে জ¦ালিয়ে দিয়েছে দুর্বৃত্তরা। এ ঘটনায়, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী বিশ্বাস থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছে।
তালা সদর ইউপি চেয়ারম্যান সরদার জাকির হোসেন জানান, প্রতিহিংসার কারণে নৌকা প্রতীকে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। তিনি প্রশাসনের কাছে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি জানান।
তালা থানান ওসি আবু জিহাদ ফকরুল আলম খান জানান, অভিযোগ পেয়েছি, পুলিশ ঘটনাস্থান পরিদর্শন করেছে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা গহণ করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here