বাহরাইনে শিশু-কিশোরদের চিত্রাংকন প্রতিযোগিতা

0
40

খবর৭১ঃ বাংলাদেশ দূতাবাস, বাহরাইন অথরিটি ফর কালচার অ্যান্ড আ্যন্টিকিউটিস ও জাতিসংঘ অফিসের যৌথ উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০২১ উপলক্ষে ভার্চুয়াল অনুষ্ঠান আয়োজিত হয়েছে।

গত ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে চিত্রাংকন প্রতিযোগিতা হওয়ার কথা ছিল। কিন্তু করোনা পরিস্থিতির কারণে যথা সময়ে অনুষ্ঠান পরিচালনা হয়নি। এজন্য বৃহস্পতিবার (৩০সেপ্টেম্বর) স্থানীয় সময় সকাল সাডে ১০টায় অনুষ্ঠিত হয়।বাহরাইনে নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূত ড. মোহাম্মদ নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা করেন দূতালয় প্রধান মোহাম্মদ রবিউল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন শ্রম সচিব শেখ মোহাম্মদ তৌহিদুল ইসলাম।

অনলাইনে যুক্ত ছিলেন, জাতিসংঘ অফিস বাহরাইনের রেসিডেন্সিয়াল কো-অর্ডিনেটর মোহাম্মদ এ.আই জারকানি, বাহরাইন অথরিটি ফর কালচার অ্যান্ড আ্যন্টিকিউটিসের মহাপরিচালক শেখা হালা বিনতে মোহাম্মদ আল খলিফা। এতে জার্মান, ভারত, দক্ষিণ কোরিয়া, তুরস্ক, তিউনিশিয়া, নেপালসহ বিভিন্ন দেশের রাষ্ট্রদূতরা অংশ নেন।চিত্রাংকন প্রতিযোগিতায় বাহরাইনস্থ বিভিন্ন স্কুল ও কলেজের ছাত্রছাত্রীরা অংশ নেয়। প্রতিযোগিতাটিকে সিনিয়র এবং জুনিয়র দুই ভাগে বিভক্ত করা হয়। জুনিয়র গ্রুপের জন্য থিম ছিল ‘ল্যাঙ্গুইজ ফর ডাইভারসিটি’, এবং জুনিয়র দের থিম ছিল ‘ল্যাঙ্গুইজ ফর ইউনিটি’। প্রতিযোগীদের মধ্য থেকে ৩৩ জনকে প্রাথমিকভাবে নির্বাচিত করা হয়।

এর মধ্য থেকে দুই গ্রুপে ৩ জন করে ৬ জনকে বিজয়ী হিসেবে নির্বাচিত করা হয়। জুনিয়র গ্রুপ থেকে প্রথম স্থান অধিকার করেন বাংলাদেশ স্কুল বাহরাইনের ছাত্রী কাজী তাসনিমা রাফিয়া, দ্বিতীয় স্থান অধিকার করেন বাংলাদেশ স্কুল বাহরাইনের ছাত্রী সুমাইয়া ইসলাম এবং তৃতীয় স্থান অধিকার করেন নিউ মিলেনিয়াম স্কুলের ছাত্র পার্থী জাইন।সিনিয়র গ্রুপ থেকে প্রথম স্থান অধিকার করেন বাংলাদেশ স্কুল বাহরাইনের ছাত্রী বিবি হাওয়া, দ্বীতিয় স্থান অধিকার করেন আল হিকমা ইন্টারন্যাশনাল স্কুলের ছাত্রী ফাতিমা সামস এবং তৃতীয় স্থান অধিকার করেন আল হিকমা ইন্টারন্যাশনাল স্কুলের ছাত্রী বাসমালা নাসির সাবরি।

প্রতিযোগিতায় বিজয়ীদের মেডেল দেওয়া হয় এবং অংশগ্রহণকারী প্রত্যেককে পারটিসিপেশন সার্টিফিকেট দেওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here