করোনায় সাড়ে ছয় মাসে সর্বনিম্ন মৃত্যু

0
25

খবর৭১ঃ করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। এটি গত প্রায় সাড়ে ছয় মাসের মধ্যে সর্বনিম্ন মৃত্যু। এর আগে ১৮ মার্চ ১৬ জনের মৃত্যু হয়েছিল। মাঝে ২১ মার্চ ও ২৬ মে ১৭ জনের মৃত্যু হয়, পরে আর মৃত্যুর সংখ্যা কমেনি।

গত এক দিনে শনাক্তের পরিমাণ ও হারও কমেছে। শনাক্ত হয়েছে এক হাজার ১৭৮ জন। আর শনাক্তের হার দাঁড়িয়েছে ৪.১২ শতাংশে। দেশে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৪৮৭ জনে। আর মোট শনাক্ত ১৫ লাখ ৫৫ হাজার ৫১ জনে।

বুধবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক নাসিমা সুলতানা স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনা থেকে সুস্থ হয়েছেন এক হাজার ৮৬ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ১৪ হাজার ৯৬৩ জন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ২৮ হাজার ২৬০ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ২৮ হাজার ৫৯৯টি নমুনা। পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার ৪ দশমিক ১২ শতাংশ। এ পর্যন্ত মোট ৯৭ লাখ চার হাজার ৭২২টি নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৬ দশমিক ০২ শতাংশ। মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৪২ শতাংশ এবং মৃত্যুর হার ১.৭৭ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৭ জনের মধ্যে পুরুষ ১০ জন আর নারী সাতজন। দেশে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মোট পুরুষ মারা গেলেন ১৭ হাজার ৬৪৫ জন এবং নারী নয় হাজার ৮৪২ জন।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, মারা যাওয়া ১৭ জনের মধ্যে বয়স বিবেচনায় ৮১ থেকে ৯০ বছরের মধ্যে রয়েছেন একজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে চারজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ছয়জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে চারজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন এবং ৩১ থেকে ৪০ বছরের মধ্যে রয়েছেন একজন।

মারা যাওয়া ১৭ জনের মধ্যে ঢাকা বিভাগের আছেন ১২ জন, চট্টগ্রাম বিভাগের তিনজন এবং রাজশাহী ও খুলনা বিভাগের একজন করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here