না ফেরার দেশে আম্পায়ার নাদির শাহ

0
26

খবর৭১ঃ ফুসফুসের ক্যান্সারের সঙ্গে লড়াইয়ে অবশেষে হার মানলেন বাংলাদেশের আইসিসি প্যানেল আম্পায়ার নাদির শাহ। শুক্রবার ভোর রাত সাড়ে তিনটার দিকে রাজধানীর আনোয়ার খান মডার্ন হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৭ বছর।

সপ্তাহখানেক আগেও হাসপাতালের বেডে শুয়েই সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের ছবি পোস্ট করেছিলেন নাদির শাহ। জানিয়েছিলেন মাঠে ফিরতে আর অপেক্ষার তর সইছে না। কিন্তু তার আর মাঠে ফেরা হলো না।

নাদির শাহের মৃত্যুর খবরটি জানিয়েছেন তার বড় ভাই জাহাঙ্গীর শাহ বাদশা। তিনি জানান, রাত আনুমানিক সাড়ে ৩টার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। হাসপাতালের বাকি আনুষ্ঠানিকতা শেষে নাদির শাহকে তার ধানমন্ডিস্থ বাসায় নেয়া হয়েছে। জুমার পরই তার জানাজা হবে।

সাবেক এই আন্তর্জাতিক আম্পায়ার মাঝে বেশ কয়েকবার দেশের বাইরে গিয়ে চিকিৎসা করিয়েছেন। শারীরিক অবস্থার অবনতি হলে সর্বশেষ সপ্তাহখানেক আগে তাকে আনোয়ার খান মডার্ন হাসপাতালে ভর্তি করা হয়। দুই দিন আগে নেয়া হয় লাইফ সাপোর্টে।

অনেক দিন ধরেই দুরারোগ্য ফুসফুসের ক্যান্সারে ভুগছিলেন নাদির শাহ। ২০১৯ সালের অক্টোবরে জাতীয় লিগের ম্যাচ পরিচালনা করার সময় মাঠেই অসুস্থ হয়ে পড়েন। তারপর থেকেই অনেকটা গৃহবন্দি ছিলেন তিনি।

বগুড়ায় বাংলাদেশ-কেনিয়া ম্যাচ দিয়ে ২০০৬ সালে শুরু আন্তর্জাতিক অঙ্গনে আম্পায়ারিংয়ের পথচলা শুরু নাদির শাহের। ৬ বছরে ৩ টি-টোয়েন্টির পাশাপাশি ৪০ ওয়ানডে ম্যাচ পরিচালনা করেছেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here