২৪ ঘণ্টায় সারা দেশে নতুন করে করোনায় মারা গেছেন আরও ৮৯ জন

0
32
breaking news
breaking news

খবর৭১ঃ মহামারি করোনাভাইরাসে শনিবার (২৮ আগস্ট) সকাল ৮টা থেকে রোববার (২৯ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় সারা দেশে নতুন করে মারা গেছেন আরও ৮৯ জন। এ নিয়ে এখন পর্যন্ত দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৬ হাজার ১৫ জনে।

এছাড়া দেশে নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ৩ হাজার ৯৪৮ জনের দেহে। এ নিয়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৪ লাখ ৯৩ হাজার ৫৩৭ জনে।

রোববার (২৮ আগস্ট) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬ হাজার ৪৬৬ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ১৪ লাখ ১৫ হাজার ৬৯৭ জন। ২৪ ঘণ্টায় ২৭ হাজার ৯২১ জনের নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৪ দশমিক ১৪ শতাংশ।

এর আগে শনিবার (২৮ আগস্ট) অধিদপ্তর জানায়, এদিন সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ৮০ জনের মৃত্যু হয়েছে। এছাড়া করোনা শনাক্ত হয় ৩ হাজার ৪৩৬ জনের দেহে।

এদিকে, করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় রোববার (২৯ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মারা গেছেন আরও ৮ হাজার ৬৬৫ জন এবং আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৪১ হাজার ৭৮৯ জন।

এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় মৃত্যু হয়েছে ৪৫ লাখ ৭ হাজার ৮৪০ জন এবং আক্রান্ত হয়েছেন ২১ কোটি ৬৭ লাখ ৪৮ হাজার ১৮ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৯ কোটি ৩৬ লাখ ৭৪ হাজার ৬৬৬ জন।

এর আগে শনিবার (২৮ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মারা গেছেন আরও ৯ হাজার ৯০০ জন এবং আক্রান্ত হয়েছেন ৭ লাখ ১১ হাজার ২৮৯ জন। শুক্রবার (২৭ আগস্ট) মারা গেছেন ১০ হাজার ৭৫৫ জন এবং আক্রান্ত হন ৭ লাখ ১২ হাজার ৩১ জন। বৃহস্পতিবার (২৬ আগস্ট) মারা যান ১১ হাজার ১৭৪ জন এবং আক্রান্ত হন ৭ লাখ ১৬ হাজার ৫৭১ জন। বুধবার (২৫ আগস্ট) মারা যান ১০ হাজার ৪২৪ জন এবং আক্রান্ত হন ৬ লাখ ৫৪ হাজার ৪৭৭ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৯৬ লাখ ১৭ হাজার ৪১৭ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ৫৪ হাজার ৬৪৮ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ৩ কোটি ২৬ লাখ ৯৪ হাজার ১৮৮ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৪ লাখ ৩৭ হাজার ৮৬০ জনের।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ২ কোটি ৭ লাখ ২৮ হাজার ৬০৬ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৫ লাখ ৭৯ হাজার ৫২ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে রয়েছে রাশিয়া। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৬৮ লাখ ৬৩ হাজার ৫৪১ জন। মারা গেছেন এক লাখ ৮০ হাজার ৮৪০ জন।

এ তালিকায় পঞ্চম স্থানে রয়েছে ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৬৭ লাখ ২৮ হাজার ৮৫৮ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ১৪ হাজার ১৫৭ জন।

আক্রান্তের তালিকায় যুক্তরাজ্য ষষ্ঠ, তুরস্ক সপ্তম, আর্জেন্টিনা অষ্টম, কলম্বিয়া নবম ও ইরান দশম স্থানে রয়েছে। এ তালিকায় বাংলাদেশের অবস্থান ২৭তম।

২০১৯ সালের ডিসেম্বরের শেষদিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here