সৈয়দপুর পৌরসভার কাউন্সিলর শাহীনের পিতা মুক্তিযোদ্ধা আব্দুস সামাদের ইন্তেকাল

0
230

মিজানুর রহমান মিলন সৈয়দপুর :
নীলফামারীর সৈয়দপুর পৌরসভার ১৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও পৌর আওয়ামীলীগের যুগ্ম-
সাধারণ সম্পাদক মো. জোবায়দুর রহমান শাহীনের পিতা বীর মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি . . . রাজিউন)। গতকাল শনিবার রাত পৌণে ৯ টায় সৈয়দপুর শহরের বাঁশবাড়ী এলাকার নিজ বাসভবনে বার্ধক্যজনিত কারণে মারা যান তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৭ বছর। তিনি স্ত্রী, দুই মেয়ে ও এক ছেলে, নাতি-নাতনি আত্মীয়স্বজন, বন্ধুবান্ধব, শুভাকাঙক্ষীসহ বহু গুনগ্রাহী রেখে গেছেন।

আজ রবিবার সকাল ১০টায় শহরের বাঁশবাড়ী বায়তুস সালাম মসজিদ চত্বরে মরহুমের প্রথম জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। এর আগে শহরের বাঁশবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বীরমুক্তিযোদ্ধা আব্দুস সামাদকে গার্ড অব অনার দেয়া হয়। জেলা পুলিশের একটি সুসজ্জিত দল তাঁকে গার্ড অব অনার প্রদান করেন। এসময় জাতীয় পতাকা ও মুক্তিযোদ্ধা সংসদের সাংগঠনিক পতাকা দিয়ে মরহুমের কফিন আচ্ছ্বাদিত করে দেয়া হয়। পরে সৈয়দপুর উপজেলা প্রশাসনের পক্ষে সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মো. মাহমুদুল হাসান এবং উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের পক্ষে সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা একরামুল হক মরহুমের কফিনে পুষ্পমাল্য অর্পণ করেন। এ সময় সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন,বীর মুক্তিযোদ্ধা একেএম ফজলুল হক বীর মুক্তিযোদ্ধা মির্জা সালাউদ্দিন বেগসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। পরে মরহুমের গ্রামের বাড়ি নওগাঁ জেলা সদরের নওজোয়ান মাঠে বাদ আছর দ্বিতীয় জানাজা নামাজ অনুষ্ঠিত হয়। সৈয়দপুর ও নওগাঁয় পৃথক পৃথক স্থানে তার জানাজার নামাজের সর্বস্তরের বিপুল সংখ্যক মানুষ অংশ নেন। পরে মরহুমকে চকদেবপাড়ায় নওগাঁ কেন্দ্রীয় কবরস্থানে দাফন করা হয়। তাঁর মৃত্যুতে জাতীয় সংসদের সংরক্ষিত আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম, সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন, পৌর মেয়র রাফিকা আকতার জাহান বেবী, পৌর প্যানেল মেয়র-১ শাহিন হোসেন,পৌর প্যানেল মেয়র-২ আবুল কাশেম সরকার দুলু, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহসিনুল হক মহসিন,পৌর আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) মো.রফিকুল ইসলাম বাবু, সাধারণ সম্পাদক মো. মোজাম্মেল হক, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের পক্ষে সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা একরামুল হক,সৈয়দপুর প্রেসক্লাবের সভাপতি আমিনুল হক,
সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন লুতু, নীলফামারী জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সাধারণ সম্পাদক ও ইন্টারন্যাশনাল স্কুলের অধ্যক্ষ মো.শাবাহাত আলী সাব্বু,সৈয়দপুর ক্রিকেট ক্লাবের সভাপতি হাজী আওরঙ্গজেব,সাপ্তাহিক আলাপনের নির্বাহী সম্পাদক কাজী জাহিদ, বার্তা সম্পাদক মিজানুর রহমান মিলন, সাপ্তাহিক সাফজবাব পত্রিকার নির্বাহী সম্পাদক নজরুল ইসলাম, সাপ্তাহিক জনসমস্যা সম্পাদক প্রভাষক শওকত হায়াৎ শাহ, রোটারিয়ান জামিল আশরাফ মিন্টুসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ শোক প্রকাশ করে শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here