ত্বকের যত্নে ঘরের জিনিসই ভরসা কৃতির

0
172

খবর৭১ঃ বলিউড অভিনেত্রী কৃতি শ্যানন। গ্লামারাস জগতে কাজ করতে গিয়ে তাকেও সবসময় সেভাবেই থাকতে হয়। তবে ত্বকের সৌন্দর্য ধরে রাখতে তিনি খুব দামী কিছু ব্যবহার করেন না। কৃতির এই রূপের পিছনে কিন্তু কোনো স্পেশাল ক্রিমের কেরামতি নেই। রূপচর্চার ব্যাপারে একেবারেই প্রাকৃতিক জিনিসের উপর নির্ভর করেন তিনি। এ ব্যাপারে অবশ্য কৃতি বিশেষ এক প্যাকই নিয়মিত ব্যবহার করে থাকেন। খুব সহজ এক ফেস প্যাক।

যারা কৃতির মতো ত্বকের যত্ন নিতে চান। তাদের জন্য তিনি দিয়েছেন বিউটি টিপস-

৪ চামচ বেসনের সঙ্গে মুগডাল বাটা মিশিয়ে নিন। তারপর এর মধ্যে এক কাপ দই, অল্প পরিমাণ হলুদ মিশিয়ে নিন। আলতো করে মুখে মাখুন। আধঘণ্টা রেখে শুকিয়ে গেলে ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে নিন। এটি নিয়মিত ব্যবহার করুন। দেখবেন এক সপ্তাহের মধ্যেই আপনার ত্বক একেবারে ঝকঝকে হয়ে উঠবে।

রোদে পড়া ত্বকে জেল্লা ফেরাতে এই প্যাক দারুণ কাজ করে। শুধু বেসনের সঙ্গে টক দই মিশিয়ে প্যাক বানিয়ে সেটা ব্যবহার করতে পারেন। ত্বক ঝকঝকে করতে এটি দারুণ কাজ করে।

কৃতি জানিয়েছেন, নিমপাতা সিদ্ধ পানিতে রোজ মুখ ধুলে ত্বকে জেল্লা ফিরে আসে। যারা শুকনো ত্বকের সমস্যায় ভুগছেন, তারা অবশ্যই এটি করুন। দারুণ ফল পাবেন। ত্বককে সব সময় সতেজ রাখতে বাইরে থেকে ঘরে ফিরে টোনার হিসেবে ব্যবহার করতে পারেন শশার রস। কিংবা আলু থেঁতো করে সেই রসও মুখে কিছুক্ষণ লাগিয়ে রাখতে পারেন।

কৃতি জানিয়েছেন, দিনে অন্তত ৮ গ্লাস পানি পান করুন। ত্বক ভাল রাখতে বেশি রাত জাগবেন না। অন্তত ৬ ঘণ্টা নিশ্চিন্তে ঘুম দিন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here