প্রোটিয়াদের বিপক্ষে প্রথম জয় পেল আইরিশরা

0
166

খবর৭১ঃ তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ৪৩ রানে হারিয়েছে আয়ারল্যান্ড জাতীয় ক্রিকেট দল। আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচে প্রোটিয়াদের বিপক্ষে আইরিশদের এটাই প্রথম জয়। এ জয়ের ফলে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল স্বাগতিকরা।

এদিন ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে অধিনায়ক অ্যান্ডি বালবির্নির সেঞ্চুরি এবং হ্যারি টেক্টরের হাফসেঞ্চুরির উপর ভর করে ২৯০ রানের বড় স্কোর সংগ্রহ করে আইরিশরা। জবাবে ব্যাট করতে নেমে ২৪৭ রানেই থেমে যায় সফররত দক্ষিণ আফ্রিকার ইনিংস।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই হয় আয়ারল্যান্ডের। ওপেনিং জুটিতে পল স্টার্লিং এবং বালবির্নি মিলে তুলেন ৬৪ রান। ২৭ রানে ফেরেন স্টার্লিং। দ্বিতীয় উইকেটে ব্যাট করতে নেমে ম্যাকবির্নি করেন ৩০ রান।

পরে আর পিছু ফিরে তাকাতে হয়নি স্বাগতিকদের। বালবির্নি, হ্যারি টেক্টর এবং জর্জ ডকরেলদের ব্যাটে বড় স্কোর সংগ্রহ করে আয়ারল্যান্ড। অধিনায়ক এবং ওপেনার বালবির্নি সেঞ্চুরি পূর্ণ করার পর ফিরেছেন ১০২ রানে। অর্ধশতক পূর্ণ করার পর ৭৯ রানে আউট হন টেক্টর। আর মাত্র ২৩ বলে দ্রুত ৪৬ রান করেন ডকরেল।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি সফরকারীদের। মাত্র ৫ রানে ওপেনার এইডেন মারক্রাম এবং ১০ রানে আউট হন অধিনায়ক টেম্বা বাভুমা। দ্রুত দুই উইকেট হারিয়ে কিছুটা চাপেই ছিল প্রোটিয়ারা।

তবে তৃতীয় উইকেট জুটিতে জানেমান মালান এবং ভ্যান ডার ডুসেন মিলে ১০৮ রানের জুটি গড়লে জয়ের দিকেই এগোচ্ছিল দক্ষিণ আফ্রিকা। কিন্তু ৮৪ রানে মালান এবং ৪৯ রানে ডুসেন সাজঘরে ফিরলে আর কেউই দলের হাল ধরতে পারেননি। ডেভিড মিলার কিছুক্ষণ চেষ্টা চালালেও কাজ হয়নি। তিনি ফিরেছেন ২৪ রানে। এছাড়া কেশব মাহারাজ ১৭ এবং ক্যাগিসো রাবাদা করেন ১৬ রান।

আয়ারল্যান্ডের পক্ষে সর্বোচ্চ দুটি করে উইকেট পেয়েছেন তিনজন বোলার। আর ম্যাচের একমাত্র সেঞ্চুরিয়ান অ্যান্ডি বিলবার্নি ম্যাচসেরা নির্বাচিত হন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here