মিরসরাইয়ে উদ্বেগজনক হারে বেড়েছে গরু চুরির ঘটনা, জনমনে উৎকন্ঠা

0
168

রেদোয়ান হোসেন জনি, মিরসরাই প্রতিনিধিঃ

মিরসরাইয়ে উদ্বেগজনক হারে বেড়েছে গরু চুরির ঘটনা। গত কয়েকদিনের মধ্যে উপজেলার বিভিন্ন স্থানে বেশ কিছু চুরির ঘটনা ঘটেছে।

শনিবার (২৬ জুন) বিকেলে উপজেলার করেরহাট ইউনিয়নের ৫ নং ওয়ার্ড দক্ষিণ অলিনগর আকবর নগর এলাকায় বাড়ির পাশের জমিনে বাঁধা অবস্থা থেকে জাহাঙ্গীর আলম ও জহির উদ্দিনের ২ টা ষাঁড় চুরি করে নিয়ে যায়। ষাঁড় দুটোর আনুমানিক মূল্য দেড় লক্ষ টাকা বলে জানান গরুর মালিকরা।

সোমবার (২৮ জুন) দিবাগত রাতে উপজেলার হিঙ্গুলী ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের পূর্ব হিঙ্গুলী গ্রামের মনসুর আলী সওদাগর বাড়িতে ৪ টা গরু চুরির ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্ত পরিবারগুলো হলো, আবুল হাসেম ও আবুল কালাম।

এবিষয়ে জানতে চাইলে মনসুর আলী সওদাগর বাড়ির বাসিন্দা ক্ষতিগ্রস্ত আবুল হাসেম জানান, সোমবার দিবাগত রাত আনুমানিক সাড়ে বারটার দিকে গোয়াল ঘরের তালা ভেঙে তার ২ টি এবং তার ভাই আবুল কালামের ১ টি গাভী ও ১ টি বাছুর চুরি করে নিয়ে যায়। চুরি হওয়া ৪ টি গরুর দাম প্রায় ৪ লক্ষ টাকা বলে জানান।

বৃহস্পতিবার (১জুলাই) দিবাগত রাতে করেরহাট ইউনিয়নের ৫ নং ওয়ার্ড দক্ষিণ অলিনগর (আকবর নগর) আবাসন এলাকার মোহাম্মদ হারেছের বাড়ি থেকে গরু চুরির ঘটনা ঘটে।
ভুক্তভোগী হারেছের স্ত্রী জানান, আমরা যখন ফজরের আজান শুনে উঠি তখন গোয়ালঘরে দেখি গরু নাই। গরুটি অস্ট্রেলিয়ান জাতের। গরুর গায়ের রং কালো এবং নিচের অংশ সাদা, গরুর শিং খাটো। গরুটির আনুমানিক মূল্য এক লক্ষ টাকা হবে বলে জানান তিনি।

এইসব চুরির ঘটনায় স্থানীয় বাসিন্দাদের মধ্যে ভয় ও উৎকন্ঠা বিরাজ করছে। অপরদিকে পুলিশ প্রশাসন, জনপ্রতিনিধি এবং স্থানীয় নেতাদের দায়িত্বহীনতা নিয়ে জনমনে প্রশ্ন উঠেছে।

এ বিষয়ে জানতে চাইলে করেরহাট ইউনিয়নের ৫ নং ওয়ার্ড দক্ষিণ অলিনগরের ইউপি সদস্য পেয়ার আহম্মদ মিন্টু বলেন, গরু চুরির ঘটনা শুনেছি তবে কেউ আমার কাছে আসেনি।

অপরদিকে হিঙ্গুলী ইউনিয়ন পরিষদের ৯ নং ওয়ার্ডের ইউপি সদস্য সাহাব উদ্দিন বলেন, উক্ত চুরির ঘটনা সম্পর্কে অবগত নন তবে ঘটনাটি শুনে দুঃখ প্রকাশ করেন।

এবিষয়ে জানতে চাইলে জোরারগঞ্জ থানার অফিসার ইনচার্জ নূর হোসেন মামুন বলেন, গরু চুরির ঘটনাগুলো শুনেছি তবে সুনির্দিষ্ট অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here