এইচএসসি পরীক্ষার ফরম পূরণ স্থগিত

0
16

খবর৭১ঃ
মহামারি করোনাভাইরাসের সংক্রমণ ভয়াবহ আকার ধারণ করায় সব শিক্ষা বোর্ডের চলতি বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষার ফরম পূরণ স্থগিত করেছে শিক্ষা মন্ত্রণালয়।

রবিবার ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক এস.এম. আমিরুল ইসলাম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনাভাইরাস পরিস্থিতি উদ্বেগজনক পর্যায়ে চলে যাওয়ায় ২০২১ সালের এইচএসসি পরীক্ষার ফরম পূরণ কার্যক্রম স্থগিত করা হলো। সার্বিক পরিস্থিতি বিবেচনায় পরবর্তী সময়ে এইচএসসি পরীক্ষার ফরম পূরণ কার্যক্রমের তারিখ ঘোষণা করা হবে।

গত বৃহস্পতিবার উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফরম পূরণের বিজ্ঞপ্তি দেয় শিক্ষা বোর্ড। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী রবিবার থেকে ফরম পূরণ শুরু হয়ে ৭ জুলাই শেষ হওয়ার কথা ছিল। এর মধ্যে আজ ফরম পূরণ স্থগিতের সিদ্ধান্ত এলো।

করোনা মহামারির কারণে গত বছরের ১৭ মার্চ থেকে বন্ধ রয়েছে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান। কয়েক দফা উদ্যোগ নিয়েও শিক্ষাপ্রতিষ্ঠান খোলা সম্ভব হয়নি। গত বছর এইচএসসি ও সমমানের পরীক্ষা না নিয়ে জেএসসি ও এসএসসির ফলাফলের গড় করে ফল প্রকাশ করে সরকার। তবে গত বছরের মতো এবার ‘অটো পাস’ না দিয়ে বিকল্প মূল্যায়নের কথা বলছে শিক্ষা মন্ত্রণালয়।

সরকার শিক্ষাপ্রতিষ্ঠান খোলার তারিখ ঘোষণা করেও কয়েক বার পিছু হটে। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানিয়েছিলেন, সংক্রমণের হার ৫ শতাংশে নামলে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার কথা তারা ভাববেন। তবে গত কয়েক সপ্তাহ ধরে করোনার সংক্রমণ ও মৃত্যু হু হু করে বাড়ছে। ইতিমধ্যে সংক্রমণের হার সাড়ে ২২ শতাংশে পৌঁছে গেছে। আগামী বৃহস্পতিবার থেকে দেশে এক সপ্তাহের সর্বাত্মক লকডাউন ঘোষণা করেছে সরকার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here