১ গোলের অপেক্ষায় রোনালদো

0
208
রোনালদো ৭০০ গোলের ক্লাবে

খবর ৭১: আন্তর্জাতিক ফুটবলে আলি দাইয়ের ১০৯ গোলের রেকর্ড স্পর্শ করেন রোনালদো। গত ম্যাচেই ইরানের আলি দাইয়ের আন্তর্জাতিক ফুটবলে ১০৯ গোলের রেকর্ড স্পর্শ করেন রোনালদো। আর এক গোল করলেই এককভাবে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়বেন তিনি।
ফ্রান্সের বিপক্ষে স্পট কিকে লক্ষ্যভেদ করেই ট্রেডমার্ক উদযাপনে মাতলেন ক্রিস্টিয়ানো রোনালদো। ফ্রান্সের জালে বল পাঠিয়ে প্রথম খেলোয়াড় হিসেবে বিশ্বকাপ ও ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ মিলিয়ে ২০ গোল করলেন এই পর্তুগিজ তারকা। কিন্তু এর চেয়েও বড় রেকর্ড স্পর্শ করেন য়্যুভেন্তাস তারকা। ইরানের আলি দাইয়ের আন্তর্জাতিক ফুটবলে ১০৯ গোলের রেকর্ড স্পর্শ করেন গ্রেটেস্ট অব অল টাইম। এখন বিশ্বসেরা হওয়ার হাতছানি। আর এক গোল করলেই যে শ্রেষ্ঠত্বের মুকুট উঠবে এই সুপারম্যানের।
লম্বা সময় ধরে যে রেকর্ড নিজের নামের পাশে ছিল, তা হারালেও অবশ্য দুঃখ নেই ইরানের এই কিংবদন্তির। আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোলের রেকর্ডে তার পাশে বসায় ক্রিস্টিয়ানো রোনালদোকে অভিনন্দন জানিয়েছেন তিনি।
অবশ্য এক দিক দিয়ে এগিয়ে আলি দাইয়ে। আন্তর্জাতিক ফুটবলে ১৪৫ ম্যাচ খেলা দাইয়ের গোল ১০৯টি। ২০০৩ সালে অভিষেক হওয়া রোনালদো ১৭৮ ম্যাচে করেছেন ১০৯ গোল। অর্থাৎ রোনালদো খেলেছেন ৩৩টি বেশি ম্যাচ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here