কক্সবাজারে ২,৭৫০ জেলে পরিবারের মাঝে পুষ্টিকর শুঁটকি মাছ বিতরণ

0
22

খবর ৭১: সরকার ঘোষিত ৬৫ দিনের সামুদ্রিক মাছ ধরা নিষেধাজ্ঞার কারণে কর্মহীন হয়ে পড়া জেলে পরিবারের মাঝে শুঁটকি মাছ বিতরণ করা হয়েছে।

রবিবার (২৭ জুন) দুপুরে টেকনাফ উপজেলার নতুন পাল্ল্যান পাড়ায় জেলে পরিবারের মাঝে পুষ্টিকর শুঁটকি মাছ বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা দেলোয়ার হোসেন। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ওর্য়াল্ডফিশ বাংলাদেশের ইকোফিশ -২ কার্যক্রমের গবেষণা সহকারি সৌহার্দ্য সাজিদ মেহরাব ।

জানা যায় ইউএসএআইডি-এর অর্থায়নে পরিচালিত মৎস্য অধিদফতরের সাথে যৌথভাবে বাস্তবায়িত ওর্য়াল্ডফিশ বাংলাদেশের ইকোফিশ -২ কার্যক্রমের আওতায় কক্সবাজার জেলার সদর, উখিয়া, টেকনাফ, মহেশখালী উপজেলায় এবং ভোলা জেলার চরফ্যাশন উপজেলার মোট ২,৭৫০ জেলে পরিবারের মধ্যে এক কেজি করে শুঁটকি মাছ বিতরণ করা হবে।

এ প্রসঙ্গে ইকোফিশ-২ প্রকল্পের দলনেতা ও মৎস্য বিজ্ঞানী প্রফেসর ড. মো. আব্দুল ওহাব বলেন, এ সময়ে জেলেদের আয় কমে যাওয়ায় পরিবারে পুষ্টির ঘাটতি পূরণ করতে জেলে পরিবারের মধ্যে এক কেজি করে পুষ্টিকর শুঁটকি মাছ বিতরণ করা হবে।
এ ছাড়াও আরো ২৫০ টি জেলে পরিবারের মাঝে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহযোগিতায় প্রস্তুতকরা ১ কেজি করে ড্রাই ফিশ পাউডারও বিতরণ করা হবে বলে জানান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here