খুলনার তিন হাসপাতালে ১৭ মৃত্যু, শনাক্তের হার ৬৪.১৭

0
33

খবর৭১ঃ খুলনার তিন হাসপাতালে গত ২৪ ঘণ্টায় (রবিবার সকাল ৮টা পর্যন্ত) করোনা ও উপসর্গ নিয়ে আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে জেলা হাসপাতালে মারা গেছেন ১২ জন। একই সময়ে ২০১ জনের নমুনা পরীক্ষায় নতুন করে আরও ১২৯ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৬৪.১৭ শতাংশ।

রবিবার সকালে খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালের আওতাভুক্ত করোনা ডেডিকেটেড হাসপাতালের ফোকাল পার্সন ডা. সুহাস রঞ্জন হালদার গণমাধ্যমকে জানান, গত ২৪ ঘণ্টায় খুলনা করোনা হাসপাতালে রেড জোনে ১২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনা আক্রান্ত হয়ে ৯ জন এবং উপসর্গ নিয়ে তিনজন মারা গেছেন।

এ ছাড়া ১৩০ শয্যার এ করোনা হাসপাতালে সকাল ৮টা পর্যন্ত ১৬০ জন রোগী ভর্তি ছিলেন। তাদের মধ্যে- রেড জোনে ৯৬ জন, ইয়োলো জোনে ২৫ জন, এইচডিইউতে ২০ জন এবং আইসিইউতে ১৯ জন চিকিৎসাধীন। গত ২৪ ঘণ্টায় নতুন করে ভর্তি হয়েছেন ৪৩ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৯ জন।

গাজী মেডিকেল কলেজ হাসপাতালের স্বত্বাধিকারী গাজী মিজানুর রহমান বলেন, ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় ৩ জনের মৃত্যু হয়েছে। তারা সবাই করোনা পজিটিভ ছিলেন। তারা হলেন— খুলনার নেভিগেট এলাকার শামসুল আলম (৬৩), সাতক্ষীরার পলাশপুর এলাকার আব্দুস সামাদ (৭৫) ও নড়াইলের নরাগাতি এলাকার ঝর্ণা বেগম (৪৬)।

তিনি আরও জানান, হাসপাতালের ১০০ শয্যার করোনা ইউনিটে ৮৮ জন রোগী ভর্তি রয়েছেন। এর মধ্যে আইসিইউতে ছয় জন এবং এইচডিইউতে পাঁচ জন চিকিৎসাধীন আছেন। ২৪ ঘণ্টায় হাসপাতালে ১৯ জন ভর্তি হয়েছেন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২২ জন।

খুলনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. কাজী আবু রাশেদ জানান, ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় বাগেরহাটের কাশিমপুর এলাকার আতিয়ার রহমান মল্লিক (৬৫) ও সাতক্ষীরার কালীগঞ্জের অলি উল্লাহ (৬৭) নামে দু’জনের মৃত্যু হয়েছে। তারা দু’জনই করোনা পজিটিভ ছিলেন।— এখানে মোট চিকিৎসাধীন রয়েছেন ৬৮ জন রোগী।

খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ জানান, শনিবার রাতে খুমেকের পিসিআর মেশিনে ৪৭৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ২৩৬ জনের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। যার মধ্যে খুলনার ২০১ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ১২৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৬৪.১৭ শতাংশ।

এ ছাড়া বাগেরহাটের ৯৩ জন, যশোরের আটজন, সাতক্ষীরার তিনজন, নড়াইলের একজন, পিরোজপুরের একজন ও ঝিনাইদহের একজন রয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here