বাঙালির সকল অর্জনে নেতৃত্বদানকারী দল আওয়ামী লীগ : এনামুল হক শামীম

0
85

শরীয়তপুর প্রতিনিধি:
পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, বাঙালীর সকল অর্জনে নেতৃত্বদানকারী দল আওয়ামীলীগ। বঙ্গবন্ধু তিলে তিলে আওয়ামীলীগকে গড়ে তুলেছিলেন। তাঁর নেতৃত্বে আওয়ামীলীগ একাত্তরে দেশের স্বাধীনতা এনে দিয়েছেন। পচাত্তরে বঙ্গবন্ধু হত্যার পর তাঁর সুযোগ্য কন্যা আওয়ামীলীগের নেতৃত্বে আসে। আর স্বৈরাচারী জিয়া-এরশাদকে হঠিয়ে দেশে গনতন্ত্র পুনরুদ্ধার করেন। এরপর ১/১১ তে ফখরুদ্দিন-মঈনউদ্দিনের হাত থেকে দেশকে গনতান্ত্রিক ধারায় ফিরিয়ে এনে দেশের মানুষের ভোট ও ভাতের অধিকার আদায় করেন। তিনি দেশে গনতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রুপ দিয়েছেন। বিশ্বনেতৃবৃন্দও বলেন, “বঙ্গবন্ধুর বাংলাদেশ, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার কাছেই নিরাপদ।” “সততা, মেধা, যোগ্যতা দিয়ে তিনি সারা বিশ্বকে নেতৃত্ব দিতে পারেন।”
আওয়ামীলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সোমবার সকালে শরীয়তপুরের নড়িয়া মুক্তিযোদ্ধা সংসদ কমপ্লেক্সে উপজেলা আওয়ামীলীগের বর্ধিতসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
নড়িয়া উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ফজলুল হক মালের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক হাসানুজ্জামান খোকনের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সভাপতি ছাবেদুর রহমান খোকা সিকদার, সহ-সভাপতি ওহাব বেপারী, আওয়ামীলীগের কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ কমিটির সদস্য জহির সিকদার, নড়িয়া পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ, জেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষনা সম্পাদক এসএম মাহবুবুর রহমান, উপজেলা ভাইস-চেয়ারম্যান জাকির বেপারী, মহিলা ভাইস-চেয়ারম্যান নাজমা মোস্তফা প্রমূখ।
তিনি আরও বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নত ও সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে। তিনি চারবার প্রধানমন্ত্রী হয়ে বিশ্বে এক অনন্য নজীর স্থাপন করেছেন। তাঁর কারণেই দেশ আজ বিশ্বে অনন্যা মর্যাদায় আসীন। জননেত্রী শেখ হাসিনা এগিয়ে গেলে আওয়ামীলীগ এগিয়ে যায়, আর আওয়ামীলীগ এগিয়ে গেলে বাংলাদেশ এগিয়ে যায়। আওয়ামীলীগের কর্মী হওয়া গৌরবের, আর বঙ্গবন্ধু ও জননেত্রী শেখ হাসিনার কর্মী হওয়া অহংকারের। জননেত্রী শেখ হাসিনার কর্মী হতে পেরে আমি নিজেকে ধন্য মনে করি। এছাড়াও প্রধানমন্ত্রীর ঐচ্ছিক তহবিল থেকে ঘূর্ণিঝড় ইয়াসে ক্ষতিগ্রস্তদের মাঝে অর্থ বিতরণ এবং নড়িয়া ও সখিপুরে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here