সৈয়দপুরে মাদক মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

0
378

মিজানুর রহমান মিলন
সৈয়দপুর থেকে :
নীলফামারীর সৈয়দপুরে মাদক মামলার রায়ে পলাতক থাকা দুই বছরের সাজাপ্রাপ্ত আসামি রহমত আলী ওরফে ছটুয়াকে (৫৫) গ্রেফতার করেছে পুলিশ। গতকাল রবিবার রাত আটটার দিকে সৈয়দপুর শহরের কাজীরহাট পানির ট্যাংকি এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। আজ সোমবার সাজাপ্রাপ্ত ওই আসামিকে নীলফামারী জেলা কারাগারে পাঠিয়েছে পুলিশ। সূত্র জানায়, শহরের কাজিরহাট পানির ট্যাংকি এলাকার আব্দুর রাজ্জাকের ছেলে রহমত আলী ওরফে ছটুয়ার (৫৫) নামে সৈয়দপুর থানায় কয়েক বছর আগে মাদক আইনে একটি মামলা হয়। ওই মামলায় বেশ কিছুদিন হাজতবাস খেটে জামিনে বের হয়ে আসলেও পরে শর্ত অনুযায়ী আদালতে হাজিরা দেয়নি। দীর্ঘদিন পলাতক থাকা অবস্থায় বিজ্ঞ আদালত তাঁর অনুপস্থিতিতেই স্বাক্ষ্য প্রমান শেষে রায় প্রদান করেন। এতে তাঁকে দুই বছরের সশ্রম কারাদন্ড এবং ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো দুই মাসের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়। রায়ের পরেই তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে সৈয়দপুর থানায় প্রেরণ করা হয়। আদালতের পরোয়ানা পেয়ে তাঁকে গ্রেফতার করতে সৈয়দপুর থানা পুলিশ তৎপরতা শুরু করেন।

তাঁকে ধরতে সম্ভাব্য সকল এলাকায় অভিযান চালায়। তখন থেকে সে ছিল ধরাছোঁয়ার বাইরে। কিন্তু নাছোড়বান্দা পুলিশ তাঁকে ধরতে অবলম্বন করে বিভিন্ন কৌশল। নিয়োগ করা হয় সোর্স। গতকাল রবিবার সোর্সের দেয়া সংবাদে পুলিশ জানতে পারে সাজাপ্রাপ্ত ওই আসামি শহরের কাজীরহাট পানির ট্যাংকি এলাকায় অবস্থান করছে। এমন তথ্যের ভিত্তিতে রবিবার রাত ৮ টার দিকে সৈয়দপুর থানার উপ-পরিদর্শক মো. সাহিদুর রহমানের নেতৃত্বে পুলিশ সদস্যরা ওই এলাকায় অভিযান চালিয়ে সাজাপ্রাপ্ত পলাতক আসামি রহমত আলি ওরফে ছটুয়াকে গ্রেফতার করে। অভিযানে থানার উপ পরিদর্শক তৌমুর আলী ও সহকারি উপ পরিদর্শক মো. আমিনুল ইসলাম উপস্থিত ছিলেন।

সৈয়দপুর থানার পরিদর্শক (তদন্ত) মো. আতাউর রহমান সাজাপ্রাপ্ত ওই আসামিকে গ্রেফতারের সত্যতা নিশ্চিত করে জানান, তাঁকে আজ সোমবার নীলফামারী জেলা কারাগারে পাঠানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here