দেশে চলছে হ্যাঁ-না’র সংসদ: বাবলু

0
41

খবর৭১ঃ জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেছেন, দেশে আজ নেই আইনের শাসন, চলছে বিচারহীনতার সংস্কৃতি। দেশে চলছে হ্যাঁ-না’র সংসদ। মানুষের সুখ-দুঃখ বেদনার কথা সমস্যা ও সম্ভবনার কথা তুলে ধরতে গিয়ে বারবার বাধার সম্মূখীন হতে হয়। দেশের মানুষ আজ সর্বগ্রাসী সংকটে নিমজ্জিত।

তিনি বলেন, করোনার ভ্যাকসিন নেই, নেই সুচিকিৎসা, স্বাস্থ্য ব্যবস্থা প্রায় ভেঙেই পড়েছে। ইতোমধ্যেই ভ্যাকসিনের সংকট প্রকট হয়েছে। যদিও এখন সরকার চেষ্টা করছে চীন, রাশিয়া ও যুক্তরাষ্ট্র থেকে ভ্যাকসিন আনার জন্য কিন্তু এই উদ্যোগের কোনো কার্যাকর পদক্ষেপ মানুষ দেখতে পাচ্ছে না।

রোববার সন্ধ্যায় কাকরাইলস্থ কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় পার্টি এবং সকল অঙ্গ ও সহযোগী সংগঠন সমূহের এক প্রস্তুতি সভায় জাতীয় পার্টির মহাসচিব এসব কথা বলেন।

জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যু দিবস আগামী ১৪ জুলাই। মৃত্যু দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালনের লক্ষ্যে রোববার সন্ধ্যায় কাকরাইলস্থ কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় পার্টি এবং সকল অঙ্গ ও সহযোগী সংগঠন সমূহের এক প্রস্তুতি সভা জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলুর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতির বক্তব্যে আহমেদ বাবলু ব‌লেন, আগামী ১৪ জুলাই আমাদের একদিকে শোকের দিন অন্যদিকে শপথ নেয়ার দিন। কী সেই শপথ? সেই শপথ হচ্ছে মহান সংস্কারক পল্লীবন্ধু এরশাদ বাংলাদেশের মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য যে সংস্কার, উন্নয়ন ও সুশাসনের উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছিলেন তার ৯ বছরের শাসনামলে, তা গণমানুষের কাছে পৌঁছে দেয়া এবং তার নতুন বাংলা নির্মাণের যে স্বপ্ন ছিল তা বাস্তবায়ন করার নতুন করে অঙ্গীকার নেয়া।

তিনি বলেন, আমরা যে সময়ে আমাদের প্রাণপ্রিয় নেতা পল্লীবন্ধু এরশাদ এর ২য় মৃত্যু বার্ষিকী পালন করতে যাচ্ছি তখন সারাদেশে চলছে করোনা মহামারির সীমাহীন প্রকোপ।

জাতীয় পার্টির মহাসচিব বলেন, চিকিৎসা পাওয়ার অধিকার মানুষের জন্মগত। প্রতিদিন করোনা সংক্রমন বাড়ছে, বাড়ছে মৃত্যুর সংখ্যাও।

তিনি আরও বলেন, আমাদের দেশে শতকরা ৩ ভাগ লোককেও এখন পর্যন্ত ভ্যাকসিনের আওতায় আনা সম্ভব হয়নি।

জিয়াউদ্দিন আহমেদ বাবলু আরও বলেন, মাননীয় অর্থমন্ত্রী সংসদে বাজেট বক্তৃতায় বলেছেন সরকার প্রতি মাসে ২৫ লাখ লোককে ভ্যাকসিন দেয়ার ব্যবস্থা করছে। এটাও যদি বাস্তবায়িত করতে পারে তাহলে ১৮ কোটি মানুষকে ভ্যাকসিনের আওতায় আনতে ১০ বৎসর সময় লাগবে। করোনার সংক্রমণ কি ১০ বছর পর্যন্ত থেমে থাকবে? না, করোনা রোগী ও মৃত্যুর মিছিল বাড়তেই থাকবে।

সভায় বক্তব্য রাখেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির সভাপতি লিয়াকত হোসেন খোকা এমপি, প্রেসিডিয়াম সদস্য জহিরুল ইসলাম জহির, চেয়ারম্যানের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক জহিরুল আলম রুবেল, ভাইস চেয়ারম্যান ও জাতীয় যুব সংহতির আহ্বায়ক এইচ এম শাহরিয়ার আসিফ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here