করোনায় এক শিশুসহ আরও ৪০ মৃত্যু, শনাক্ত ২৫৭৬

0
25

খবর৭১ঃ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে আরও ৪০ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে এক শিশুও আছে। তাদের নিয়ে এ পর্যন্ত করোনায় দেশে মোট মৃত্যু হয়েছে ১২ হাজার ৯৮৯ জনের।

একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ২ হাজার ৫৭৬ জনের দেহে। তাদের নিয়ে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮ লাখ ২০ হাজার ৩৯৫ জনে।

বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ২ হাজার ৬১ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ৫৯ হাজার ৬৩০ জন।

গত ২৪ ঘণ্টায় ১৯ হাজার ৮৬৯ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয়েছে ১৯ হাজার ৪৪৭টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ২৫ শতাংশ। এছাড়া মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ৩৯ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৪০ জনের মধ্যে পুরুষ ৩১ জন আর নারী ৯ জন। তাদের মধ্যে ৩৭ জনের মৃত্যু হয়েছে হাসপাতালে। বাকি তিনজন মৃত্যু হয়েছে বাসায়। ঢাকা বিভাগে মারা গেছেন ৮ জন। এছাড়া চট্টগ্রামে ১২, রাজশাহীতে ৮, খুলনায় ৬, সিলেটে ২, রংপুরে ৪ জন মারা গেছেন। ময়মনসিংহ ও বরিশাল বিভাগে কোনো মৃত্যু নেই।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ২২ জনেরই বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ৮ জন, ৪১ থেকে ৫০ বছরের ৭ জন এবং ৩১ থেকে ৪০ বছরের ১ জন, ২১ থেকে ৩০ জনের মধ্যে একজন এবং ০-১০ বয়সের মধ্যে একজন রয়েছেন।

আজ পর্যন্ত ভাইরাসটিতে যারা মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ৯ হাজার ৩৫০ জন এবং নারী ৩ হাজার ৬৩৯ জন।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত প্রথম একজনের মৃত্যু হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here