খালেদাকে বিদেশ নিতে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আবেদন

0
61

খবর৭১ঃ করোনা আক্রান্ত হয়ে রাজধানীর এভারকেয়ার হাসপাতালের সিসিইউতে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নিতে সরকারের কাছে অনুমতি চেয়েছে তার পরিবার। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের কাছে লিখিত আবেদন দিয়েছেন খালেদা জিয়ার ছোট ভাই শামীম এস্কান্দর।

বুধবার রাতে স্বরাষ্ট্রমন্ত্রীর ধানমন্ডির বাসায় লিখিত আবেদনটি নিয়ে যান শামীম এস্কান্দর। স্বরাষ্ট্রমন্ত্রী এ ব্যাপারে ইতিবাচক সাড়া দেন।

আবেদন পাওয়ার পর স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের বলেন, একটা আবেদন পেয়েছি। বিদেশে বেগম খালেদা জিয়ার চিকিৎসার প্রয়োজন হলে ইতিবাচক দৃষ্টিতে বিবেচনা করা হবে। আবেদনটি পরীক্ষার জন্য আইন মন্ত্রণালয়ে পাঠানো হবে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ জানান, খালেদা জিয়ার ভাই সাড়ে ৮টার দিকে স্বরাষ্ট্রমন্ত্রীর বাসভবনে যান। সেখানে গিয়ে তিনি একটি লিখিত আবেদন দেন। পরে রাতেই আবেদনটি মতামতের জন্য আইন মন্ত্রণালয়ের সচিবের কাছে পাঠানো হয়।

এর আগে গত সোমবার শামীম এস্কান্দর স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে টেলিফোনে আলাপকালে খালেদা জিয়ার সর্বশেষ শারীরিক অবস্থা সম্পর্কে অবহিত করেন। ওইদিন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও স্বরাষ্ট্রমন্ত্রীকে ফোন করেন। তবে সেদিন খালেদা জিয়াকে বিদেশ নেয়ার ব্যাপারে কোনো আবেদন করা হয়নি বলে জানান মির্জা ফখরুল। পরে স্বরাষ্ট্রমন্ত্রীও একই কথা জানান।

এদিকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালের সিসিইউতে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসনের শারীরিক অবস্থা অপরিবর্তিত রয়েছে। তাকে অক্সিজেন দিয়ে রাখা হয়েছে। তার অক্সিজেন লেভেল ওঠানামা করছে। তিনি উচ্চমাত্রার ডায়াবেটিসে ভুগছেন বলেও জানান চিকিৎসকরা।

গত ২৭ এপ্রিল থেকে হাসপাতালে ভর্তি খালেদা জিয়া। গত সোমবার ভোর থেকে শ্বাসকষ্ট অনুভব করায় বিকালে তাকে হাসপাতালের কেবিন থেকে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) স্থানান্তর করা হয়। এখন পর্যন্ত তিনি সেখানেই চিকিৎসা নিচ্ছেন। তবে চিকিৎসকরা জানিয়েছেন, উন্নত চিকিৎসার জন্য সাবেক এই প্রধানমন্ত্রীকে জরুরি ভিত্তিতে বিদেশে নেয়া জরুরি।

গত ১১ এপ্রিল খালেদা জিয়ার করোনা শনাক্ত হয়। বিএনপিপ্রধান ছাড়াও তার বাসার আরও আটজনের করোনা পজিটিভ আসে। যদিও ইতিমধ্যে বেশ কয়েকজনের করোনা নেগেটিভ এসেছে। তবে দুই দফা পরীক্ষার পরও এখনো খালেদা জিয়ার নেগেটিভ আসেনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here