একদিনে বিশ্বে সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যু ভারতে

0
379

খবর৭১ঃ করোনাভাইরাসের নতুন কেন্দ্র হয়ে উঠেছে ভারত। গত একদিনে বিশ্বে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে ভারতে। এই সময়ে দেশটিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২ লাখ ৫৬ হাজার ৯৪৭ জন এবং মৃত্যু হয়েছে এক হাজার ৭৫৭ জনের। দেশটিতে একদিনে মৃত্যুর সংখ্যায় এটি সর্বোচ্চ রেকর্ড।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, করোনা সংক্রমণে বিশ্ব দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন এক কোটি ৫৩ লাখ ১৪ হাজার ৭১৪ জন। দেশটিতে করোনায় মৃত্যু হয়েছে এক লাখ ৮০ হাজার ৫৫০ জনের।

এরই মধ্যে দেশটির বেশ কয়েকটি রাজ্য ফের কড়াকড়ি জারি করেছে। লকডাউন জারি করেছে দিল্লি। দিল্লিতে চার ও পাঁচতারকা হোটেলকে করোনা হাসপাতলে রুপান্তর করা হচ্ছে।

টিকা প্রদানের আরও বড় প্রকল্প হাতে নিয়েছে ভারত। দেশটি তৃতীয় টিকা হিসেবে রাশিয়ার স্পুত্নিক ভির জরুরি ব্যবহারের অনুমোদন দিয়েছে। এই টিকা তারা উৎপাদন করবে।

শ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। সে দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ৩ কোটি ২৪ লাখ ৭৫ হাজার ৪৩ জন এবং মারা গেছে পাঁচ লাখ ৮১ হাজার ৫৪২ জন।

মঙ্গলবার সকাল পর্যন্ত করোনায় মারা গেছেন ৩০ লাখ ৪২ হাজার ৮৪৩ জন। আক্রান্ত হয়েছেন ১৪ কোটি ২৬ লাখ ৯০ হাজার ৬৭১ জন।

আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ১২ কোটি ১৪ লাখ ৪ হাজার ৮৮৭ জন এবং বর্তমানে আক্রান্ত অবস্থায় রয়েছেন ১ কোটি ৮২ লাখ ৪২ হাজার ৯৪১ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here