স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল বাংলাদেশে উত্তরণ উদযাপন উপলক্ষে সৈয়দপুরে র‌্যালি ও আলোচনা সভা

0
375

মিজানুর রহমান মিলন সৈয়দপুর থেকে :
স্বাধীনতার সূবর্ণজয়ন্তীর অর্জন, স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল বাংলাদেশে উত্তরণ উদযাপন উপলক্ষে আজ শনিবার সারাদেশের মতো নীলফামারীর সৈয়দপুরে র‌্যালি ও আলোচনা সভা হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ কার্যালয় চত্বরে “স্বাধীনতার সুবর্ণজয়ন্তী : স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল বাংলাদেশ” বিষয়ের ওপর অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের সংরক্ষিত আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম। সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার মো. নাসিম আহমেদের সভাপতিত্বে সভায় বক্তব্য বলেন উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন,পৌর মেয়র রাফিকা আকতার জাহান বেবী, সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ মো. আবুল হাসনাত খান, সৈয়দপুর পৌর আওয়ামী লীগের সভাপতি(ভারপ্রাপ্ত) মো. রফিকুল ইসলাম বাবু প্রমূখ।

সভায় সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. রমিজ আলম, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. আজমল হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান সানজিদা বেগম লাকী, সৈয়দপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. মহসিনুল হক মহসিনসহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, সুধীজন, শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। সভাটি সঞ্চালনা করেন সৈয়দপুর উপজেলা একাডেমিক সুপারভাইজার মো. আনোয়ার হোসেন ।

এরআগে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল বাংলাদেশে উত্তরণ উদযাপন উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। সৈয়দপুর লায়ন্স স্কুল এন্ড কলেজ চত্বর থেকে র‌্যালিটি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ চত্বরে এসে শেষ হয়। এতে উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারী, সুধীজন, শিক্ষক ও শিক্ষার্থীরা অংশ নেন। র‌্যালি শেষে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল বাংলাদেশে উত্তরণ উদযাপন উপলক্ষে দুইদিন ব্যাপী মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি সংরক্ষিত আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম বেলুন ও ফেস্টুন উড়িয়ে মেলার শুভ উদ্বোধন করেন। মেলায় বিভিন্ন সরকারি – বেসরকারি ও আধা-সরকারি দপ্তরের অর্ধ শতাধিক স্টল স্থান পেয়েছে। কাল রবিবার সমাপণী অনুষ্ঠানের মধ্যদিয়ে ওই মেলার সমাপ্তি ঘটবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here