ইবিতে বিজয় দিবস উপলক্ষে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

0
293

ইবি প্রতিনিধি:
ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) মহান বিজয় দিবস উপলক্ষে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। রবিবার রাতে লালন শাহ হল ডিবেটিং সোসাইটি ও সাদ্দাম হোসেন হল ডিবেটিং সোসাইটির মধ্যে বিতর্কটি অনুষ্ঠিত হয়।

রবিবার রাত ৭ টায় সাদ্দাম হোসেন হলে প্রতিযোগিতাটির আয়োজন করে সাদ্দাম হোসেন হল ডিবেটিং সোসাইটি।

“মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়িত হয়েছে” শিরোনামে ছায়া সংসদে প্রস্থাবের পক্ষে ও বিপক্ষে বিতর্ক করে অংশগ্রহণকারীরা। এতে প্রস্তাবটি উত্থাপন করে প্রস্তাবের পক্ষে সরকারি দল হিসেবে যুক্তি তুলে ধরেন করে সাদ্দাম হোসেন হল ডিবেটিং সোসাইটি। প্রধান মন্ত্রী হিসেবে সরকারী দলের নেতৃত্ব দেন রুমি নোমান। মন্ত্রী ও সংসদ সদস্য হিসেবে ছিলেন ইমতিয়াজ ও আল আমিন মিলন।

অপরদিকে প্রস্তাবটি যেন গৃহীত না হয় সে জন্য বিরোধী দল হিসেবে যুক্তিতর্ক উপস্থাপন করে লালন শাহ হল ডিবেটিং সোসাইটি। বিরোধী দলীয় নেতা হিসেবে দলের নেতৃত্ব দেন ইসমাইল হোসেন। দলের অন্য সদস্যদের মধ্যে ছিলেন মুত্তাকিন ও মোস্তফা ।

বিতর্কে প্রধান অতিথি ও বিচারক হিসেবে উপস্থিত ছিলেন আইন বিভাগের সহযোগী অধ্যাপক মাহবুব শুভ। অন্যান্য বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন ইসলামী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি আব্দুল্লাহ আল ফারুক ও সেক্রেটারি ইমরান শুভ্র।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের প্রভাষক শরিফুল ইসলাম জুয়েল, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক বেলাল উদ্দিন ও ইবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জুয়েল রানা হালিম।

ছায়া সংসদের স্পিকার হিসেবে দায়িত্ব পালন করেন ইসলামী বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির আহবায়ক শাহাদাৎ হোসাইন নিশান।

এর আগে বিতর্কের উদ্বোধন করেন হল প্রধ্যাক্ষ অধ্যাপক আতিকুর রহমান।

বিতর্ক শেষে উভয় দলের অংশগ্রহণকারীদের মধ্যে পুরষ্কার বিতরণ করেন অতিথিরা।
খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here