আপত্তিকর কথার জেরে দুই পুলিশ সদস্যকে বরখাস্ত

0
209

খবর৭১:রাজধানীর রামপুরা টিভি সেন্টার এলাকায় পুলিশ চেকপোস্টে এক তরুণীর সঙ্গে পুলিশ সদস্যদের বাদানুবাদ ও আপত্তিকর কথার জেরে দুই পুলিশ সদস্যকে বরখাস্ত করা হয়েছে।

সোমবার (২৩ অক্টোবর) রাত ২টার দিকে চেকপোস্টে পুলিশের সঙ্গে বাদানুবাদের ওই ভিডিও ভাইরাল হবার পর ঢাকা মহানগর পুলিশ সদর দফতর থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

তদন্তে প্রাথমিকভাবে ঘটনাস্থলে উপস্থিত পাবলিক অর্ডার ম্যানেজমেন্টের (পিএমও) দুই পুলিশ সদস্যকে শনাক্ত করে তাদের সাময়িক বরখাস্ত করা হয়েছে বলে জানা গেছে। এছাড়া তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের বিষয়টি প্রক্রিয়াধীন।

দুই পুলিশ সদস্যকে বরখাস্তের বিষয়টির ডিএমপির কাউন্টার টেররিজম ও ট্রান্স ন্যাশনাল ক্রাইম ইউনিটের সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগের অতিরিক্ত পুলিশ কমিশনার (এডিসি) মো. নাজমুল ইসলাম গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

এদিকে সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওটি ইতিমধ্যে ভাইরাল হয়েছে। বিভিন্ন ব্যক্তি ভিডিও শেয়ার করেছেন এবং হাজার হাজার মানুষ ওইসব ভিডিওতে পুলিশের বিরুদ্ধে নেতিবাচক মন্তব্য করছেন।

এদিকে মঙ্গলবার রাত রাত ৮টার দিকে ফেসবুকে ডাকা মেট্রোপলিটন পুলিশের ভেরিফাইড পেজে একটি বিবৃতি দেয়া দিয়ে বলা হয়েছিল, পুলিশ চেকপোস্টে সিএনজি অটোরিকশা আরোহী এক নারীর সঙ্গে পুলিশের বাদানুবাদের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। বিষয়টি সম্পর্কে ঢাকা মেট্রোপলিটন পুলিশের দৃষ্টি আকর্ষিত হয়েছে। ইতোমধ্যে ঘটনায় সংশ্লিষ্ট পুলিশ সদস্যদের সনাক্ত করা হয়েছে এবং তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের বিষয়টি প্রক্রিয়াধীন আছে।

ওই বিবৃতির কয়েক ঘন্টার মধ্যেই দুই পুলিশ সদস্যের বরখাস্তের বিষয়টি জানানো হয়েছে।
জি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here