সিইসি এখন পর্যন্ত নিরপেক্ষ ভূমিকা পালন করছে: এরশাদ

0
318

খবর ৭১:সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, সিইসি এখন পর্যন্ত নিরপেক্ষ ভূমিকা পালন করছে। এজন্য তাদের ধন্যবাদ জানাই। আমি নিশ্চিত জাতীয় পার্টির প্রার্থী মোস্তফার জয় হবে।

বুধবার রংপুরের তার পল্লীনিবাসের বাসভবনে তিনি এসব কথা বলেন।

সিটি কর্পোরেশন নির্বাচনে নিজের ভোট দিতে রংপুরে গেছেন সাবেক এ রাষ্ট্রপতি। পল্লীনিবাসে তিনি অবস্থান করে দলের প্রার্থীর পক্ষে ভোট প্রচারণা সম্পর্কে খোঁজ-খবর রাখছেন।

তিনি নির্বাচন বিধি মেনেই সেখানে আছেন। ভোটের দিন তিনি নিজের গাড়ি ব্যবহার করবেন না। তিনি দলের প্রার্থী মোস্তাফার নির্বাচনী ‘এজেন্টের’ গাড়িতে করে নিউ সেনপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে ভোট দিতে আসবেন বলে জাতীয় পার্টির চেয়ারম্যান জানান।

এরশাদ বলেন, বর্তমান সিইসি রংপুর সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে এ পর্যন্ত যে ভূমিকা বজায় রেখেছেন তা প্রসংশার দাবি রাখে। শুধু তাই নয় রসিক নির্বাচন রিটার্নিং অফিসারসহ স্থানীয় পর্যায়ে নির্বাচনসংশ্লিষ্ট কর্মকর্তাদের কার্যক্রম নিয়ে এ পর্যন্ত কোনো বিতর্ক করার মতো কিছু হয়নি।

তিনি বলেন, সরকারের শীর্ষ পর্যায় থেকে ভোটের বিষয়ে নিরপেক্ষতা বজায় রাখার নির্দেশ রয়েছে বলে আমি জানি। তাই এবারের ভোটে জাতীয় পার্টির লাঙ্গলের জোয়ারের সঙ্গে ব্যক্তি মোস্তফার যে গণমানুষের প্রতি ভালোবাসা তা যোগ হয়েছে। তাই জাতীয় পার্টির প্রার্থীর পক্ষে ভোটের গণজোয়ার সৃষ্টি হয়েছে। দলের প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা জয়লাভ করবে তা নিশ্চিত করে বলা যায়।

বিগত বিভিন্ন নির্বাচনে প্রসঙ্গ টেনে এরশাদ বলেন, কোন সময়ে কী হয়েছে তা নিয়ে আর কথা বলে লাভ নেই। এবারের প্রেক্ষাপট ভিন্ন। রংপুর জাতীয় পার্টির ঘাঁটি এখানে জাতীয় পার্টির ভোটাররা সচেতন। আমি রংপুরের মানুষের প্রতি কৃতজ্ঞ।

তিনি বলেন, আমার দলের প্রতি রংপুরের মানুষের ভালোবাসা গভীর। আমি জানি তারা কখনও ভুল করবেন না। রংপুরের মানুষ বরাবরই জাতীয় পার্টির পক্ষে ছিল আছে আর সেই গণমানুষের শক্তিই হলো আমার দলের মূল শক্তি ও ভিত্তি।

সাবেক এ রাষ্ট্রপতি বলেন, আমি ভোট নিয়ে কোনো শংকা বোধ করি না। অনেকে রসিক নির্বাচনে সেনা মোতায়েনের দাবি করেছিলেন। আমি বলেছি সেনা মোতায়েনের প্রয়োজন নেই। সিইসি যথেষ্ট শক্তিশালী ও নিরপেক্ষ রয়েছে। তাই স্বাভাবিকভাবে যে আইনশৃংখলা বাহিনী কাজ করছে সেটাই যথেষ্ট।
খবর ৭১/ এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here