ঢাকা উত্তর সিটিতে ভোট ফেব্রুয়ারির শেষ সপ্তাহে

0
492

খবর৭১: ঢাকা উত্তর সিটি করপোরেশনে মেয়র পদে উপনির্বাচনের সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন। জানুয়ারির দ্বিতীয় সপ্তাহে এই নির্বাচনের তফসিল ঘোষণা হবে। ফেব্রুয়ারির শেষ সপ্তাহে অনুষ্ঠিত হবে ভোটগ্রহণ। একই সঙ্গে ঢাকার দুই সিটিতে নতুন যুক্ত হওয়া ৩৬টি ওয়ার্ডেও ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

রবিবার সকালে আগারগাঁওয়ের নির্বাচন কমিশন ভবনে এক বৈঠক শেষে সাংবাদিকদের এসব তথ্য জানান নির্বাচন কমিশনের ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দীন আহমেদ।

ভারপ্রাপ্ত সচিব বলেন, নতুন যুক্ত হওয়া ওয়ার্ডগুলোতে একই সময় নির্বাচন হবে। তবে সেটার তফসিল কবে হবে তা পরে জানানো হবে।

সচিব বলেন, সিটি করপোরেশনে যুক্ত হওয়া ওয়ার্ডগুলোর নির্বাচনের পর এর মেয়াদ হবে আড়াই বছর।

এর আগে প্রধান নির্বাচন কমিশনার কেএম নূরুল হুদার সভাপতিত্বে বৈঠকে নির্বাচন কমিশনাররা উপস্থিত ছিলেন।

৩০ নভেম্বর ডিএনসিসির মেয়র আনিসুল হক মারা যাওয়ার পর ১ ডিসেম্বর মেয়র পদটি শূন্য ঘোষণা করে স্থানীয় সরকার বিভাগ। সে ক্ষেত্রে ৯০ দিনের মধ্যে অর্থাৎ ২৮ ফেব্রুয়ারির মধ্যে এই উপনির্বাচন করার বাধ্যবাধকতা রয়েছে।

ডিএনসিসিতে নতুন যুক্ত হওয়া ওয়ার্ডগুলো হলো- বাড্ডা ইউনিয়নের ৩৭ ও ৩৮ নম্বর ওয়ার্ড, ভাটারার ৩৯ ও ৪০ ওয়ার্ড, সাঁতারকূলের ৪১ নম্বর ওয়ার্ড, বেরাইদের ৪২ নম্বর ওয়ার্ড, ডুমনির ৪৩ নম্বর ওয়ার্ড, উত্তরখানের ৪৪, ৪৫ ও ৪৬ নম্বর ওয়ার্ড, দক্ষিণখানের ৪৭, ৪৮, ৪৯ ও ৫০ নম্বর ওয়ার্ড এবং হরিরামপুরের ৫১, ৫২, ৫৩ ও ৫৪ নম্বর ওয়ার্ড।

অপরদিকে ডিএসসিসির নতুন যুক্ত হওয়া ওয়ার্ডগুলো হলো- শ্যামপুর, দনিয়া, মাতুয়াইল, সারুলিয়া, ডেমরা, মান্ডা, দক্ষিণগাঁও ও নাসিরাবাদ ইউনিয়নের ৫৮, ৫৯, ৬০, ৬১, ৬২, ৬৩, ৬৪, ৬৫, ৬৬, ৬৭, ৬৮, ৬৯, ৭০, ৭১, ৭২, ৭৩, ৭৪ ও ৭৫ নম্বর ওয়ার্ড।
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here