জাবিতে ছাত্রদলের শুভেচ্ছা পোষ্টার ছিড়েছে ছাত্রলীগ,প্রতিবাদ ছাত্রদলের

1
3424

জাবি প্রতিনিধি,জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যায় (জাবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়ে ছাত্রদলের শুভেচ্ছা পোষ্টার ছিড়ে ফেলার অভিযোগ পাওয়া গেছে জাবি ছাত্রলীগের বিরুদ্ধে।পোষ্টার ছেড়ার প্রতিবাদে জাবি শাখা ছাত্রদল সভাপতি-সাধারন সম্পাদক স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।
তারা বলেন, ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল-জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়’র যুগ্ম সাধারণ সম্পাদক মো:শামীম হোসেনের সৌজন্যে বিশ্ববিদ্যালয়ের ডেইরি, প্রান্তিক, বিশমাইলগেট, অনুষদভবন, ক্যাম্পাসে গুরুত্বপূর্ন স্থানসহ গেরুয়ার ঢাল,কলাবাগান, ইসলামনগর, আমবাগান, পানধুয়া এলাকায় দেয়ালে প্রাচীরপত্র (পোস্টার) করে জাবি ছাত্রদল। প্রাচীরপত্রটি বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান, আপসহীন নেত্রী বিএনপি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া,বিএনপি’র সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান এবং বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি সোহেল রানা ও সাধারণ সম্পাদক আব্দুর রহিম সৈকত’র ছবি সম্বলিত। প্রাচীরপত্রটিতে “অস্ত্র নয় কলম ধরো , সন্ত্রাস মুক্ত শিক্ষাঙ্গন গড়ো” এবং “এসো নবীন দলে দলে,ছাত্রদলের পতাকা তলে” স্লোাগানের মাধ্যমে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল’র রাজনীতিতে আহ্বান করা হয়েছে।সেই সাথে জাবি ছাত্রদলের সভাপতি এবং সাধারণ সম্পাদকের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়েছে।
অতি দুঃখের সাথে জানাচ্ছি যে সকাল ৯টায় জাবি ছাত্রলীগের নেতাকর্মীরা প্রাচীরপত্রটি বিভিন্ন দেয়াল থেকে তুলে স্তুপাকৃতিকরে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি জুয়েল রানা এবং সাধারণ সম্পাদক আবু সুফিয়ান চঞ্চল তাতে আগুন ধরিয়ে দিয়ে উল্লাস প্রকাশ করেন। যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। এমন ঘৃন্য,অপরাজনীতির মাধ্যমে জাবি ছাত্রলীগ তাদের পূর্বসূরিদের অনুসরণ করে ছাত্রলীগের রাজনৈতিক অপরিপক্বতা ও দেওলিয়াত্বের প্রমাণ দিল। ছাত্রলীগের নেতাকর্মীদের আগুনের রাজনীতি পরিহার করে উৎপাদনমুখী রাজনীতিতে আসার আহ্বান জানাচ্ছি।
এ বিষয়ে জানতে চাইলে শাখা ছাত্রলীগের সাধারন সম্পাদক আবু সুফিয়ান চঞ্চল বলেন ,জামাত –বিএনপি স্বাধীনতা বিরোধী অপশক্তি জামাতের হরতালের দিনে ছাত্রদল পোষ্টার লাগিয়ে ধ্বংসাত্বক রাজনীতির জানান দিচ্ছিল,জুনিয়র কর্মীরা তা দেখে ছিড়ে ফেলেছে।
খবর৭১/এস:

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here