বৃষ্টিতে জলাবদ্ধতা ও যানজট, ভোগান্তিতে রাজধানীবাসী

0
28

রাজধানীর বিভিন্ন এলাকায় আজ বিকেলে হঠাৎ করে শুরু হয়েছে বৃষ্টি। বৃষ্টির কারণে সড়কে দেখা দিয়েছে জলাবদ্ধতা। এর ফলে যানবাহন চলাচলে বিঘ্ন হওয়ায় সৃষ্টি হয়েছে অসহনীয় যানজট। এতে ভোগান্তিতে পড়েছেন রাজধানীবাসী।
মঙ্গলবার (১৯ মার্চ) বিকেল ৩টা থেকেই রাজধানীর বিভিন্ন এলাকায় শুরু হয় বৃষ্টি।
সরেজমিনে দেখা যায়, রাজধানীর যাত্রাবাড়ী, মতিঝিল, পল্টন, গুলিস্তান, শান্তিনগর, মালিবাগ এবং কারওয়ান বাজারসহ বেশ কিছু এলাকায় বৃষ্টির পর জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। বৃষ্টির পানিতে জলাবদ্ধতার কারণে সৃষ্ট যানজট চারদিকে ছড়িয়ে পড়েছে। বিশেষ করে রাজধানীর রাজারবাগ, পল্টন, শান্তিনগর ও গুলিস্তান এলাকায় একেবারে থমকে থাকে যানবাহন।
এ বিষয়ে মালিবাগ এলাকায় যানজটে আটকে থাকা যাত্রী রিয়াদ মোর্শেদ বলেন, আজ বিকেল ৩টার দিকেই শুরু হয় বৃষ্টি। এর ফলে তৈরি হয় যানজট। যানজট এবং জলাবদ্ধতার কারণে গাড়ি সামনের দিকে এগোচ্ছে না। প্রায় ঘণ্টা পার হয়েও গাড়ি এক জায়গায় আটকে আছে।
যানজটে আটকা পড়া যাত্রী আবু সাঈদ বলেন, গুলিস্তানে প্রচুর জ্যাম। বৃষ্টির কারণে রাস্তায় পানি ওঠায় হেঁটেও গন্তব্যে যাওয়া যাচ্ছে না। এরপর বাংলামোটরেও প্রায় ৪৫ মিনিট ধরে বাসে বসে আছি। বাসায় কখন পৌঁছাতে পারব বুঝতে পারছি না।
এ বিষয়ে ঢাকা মহানগর পুলিশের মতিঝিল ট্র্যাফিক বিভাগের সহকারী পুলিশ কমিশনার মো. ইমতিয়াজ বলেন, বিকেলের বৃষ্টির পর কিছু কিছু জায়গায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। বৃষ্টির শুরুতে যানচলাচল ধীরগতিতে ছিল। বৃষ্টি শেষ হওয়ার পর যানবাহনের চাপ আরও বাড়তে থাকে। এর ফলে বর্তমানে রাস্তায় যানজট রয়েছে। যানজট নিয়ন্ত্রণ করতে আমরা কাজ করে যাচ্ছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here