বাঁচা-মরার লড়াইয়ে আজ মাঠে নামবে বাংলাদেশ

0
86

স্পোর্টস ডেস্ক: এশিয়া কাপের সুপার ফোরে বাচাঁ-মরার লড়াইয়ে শ্রীলংকার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। এ ম্যাচটি টাইগারদের জন্য প্রতিশোধের মঞ্চ হতে যাচ্ছে। কেননা লংকানদের কাছে হেরে এশিয়া কাপ মিশন শুরু করেছিল টিম টাইগার্স। স্বাভাবিকভাবেই আজকের ম্যাচে যে কোনো দলই ছেড়ে কথা বলবে না, তা অনুমেয়ই।

শনিবার বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় কলম্বোর প্রেমাদাসার স্টেডিয়ামে মুখোমুখি হবে বাংলাদেশ-শ্রীলংকা। এই মাঠটি ঐতিহাসিকভাবে স্পিন বান্ধব। তবে মাঝেমধ্যে ব্যাটিংয়েও সাহায্য পাওয়া যায়। ফলে পিচের কথা মাথায় রেখে দল সাজানোর ক্ষেত্রেও আসছে পরিবর্তন। অন্তত শুক্রবারের ট্রেনিং সেশনে তেমন আভাসই মিলেছে।

সুপার ফোরে নিজেদের দ্বিতীয় ম্যাচে দুই পরিবর্তন আনতে পারে বাংলাদেশ দল। মোহাম্মদ নাঈম শেখের পরিবর্তে ওপেনিংয়ে দেখা যেতে পারে এনামুল হক বিজয়কে। তার সঙ্গে ওপেনিংয়ে থাকবেন লিটন দাস। দলে ফিরতে পারেন স্পিন অলরাউন্ডার শেখ মাহেদী।

এদিন তিনে দেখা যেতে পারে মেহেদী হাসান মিরাজকে। চারে সাকিব আল হাসান, পাঁচে তাওহীদ হৃদয়, ছয়ে মুশফিকুর রহিম। এছাড়া লোয়ার অর্ডারে আফিফ হোসেন ও দলে ফিরতে পারেন শেখ মাহেদী। স্পিনবান্ধব এবং ব্যাটিং সহায়ক উইকেট বিবেচনায় মেহেদিকে দেখা যেতে পারে এই ম্যাচে। এছাড়া নয় দশ এবং এগারো নম্বরে দেখা যাবে তিন পেসার তাসকিন আহমেদ, হাসান মাহমুদ এবং শরিফুল ইসলামকে।

শ্রীলংকার বিপক্ষে বাংলাদেশ দলের সম্ভাব্য একাদশ: এনামুল হক বিজয়, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, সাকিব আল হাসান, তাওহীদ হৃদয়, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, শেখ মাহেদী, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ ও শরিফুল ইসলাম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here