এশিয়া কাপে আমার যাত্রা এখানেই শেষ: শান্ত

0
71

স্পোর্টস ডেস্ক: এশিয়া কাপে সুপার ফোরের লড়াইয়ের আগে বড় একটা দুঃসংবাদ পেল বাংলাদেশ। হ্যামস্ট্রিংইয়ের চোটের কারণে এই টুর্নামেন্টে শেষ হয়ে গেল ফর্মের তুঙ্গে থাকা নাজমুল হোসেন শান্তর খেলা।
আফগানিস্তানের বিপক্ষে এশিয়া কাপে টিকে থাকার ম্যাচে ৮৯ রানের জয়ে নেট রান রেটের হিসেবে সুপার ফোর খেলা নিশ্চিত করে ফেলেছে বাংলাদেশ।
আফগানদের বিপক্ষে ম্যাচে সেঞ্চুরিয়ান নাজমুল হোসেন শান্ত এশিয়া কাপ থেকে ছিটকে গেছেন।
মঙ্গলবার বিসিবি থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।
চলমান এশিয়া কাপে এখন পর্যন্ত সর্বোচ্চ রান (১৯৩) সংগ্রাহক নাজমুল হোসেন শান্ত শ্রীলংকা এবং আফগানিস্তানের বিপক্ষে গ্রুপ পর্বে যথাক্রমে ৮৯ এবং ১০৪ রানের ইনিংস খেলেন।
গত রবিবার লাহোরে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচেই ব্যাটিংয়ের সময় বাঁ পায়ের হ্যামস্ট্রিংয়ে ব্যথা অনুভব করেন শান্ত। পরের দিন এমআরআই করানো হয়।
বাংলাদেশ জাতীয় দলের ফিজিও বায়জেদুল ইসলাম খান নাজমুল শান্তর চোটের বিষয়ে বলেন, ‘ব্যাটিংয়ের সময় সে হ্যামস্ট্রিংয়ে ব্যথা অনুভবের কথা জানিয়েছে। ফিল্ডিংও করতে পারেনি। এমআরআই স্ক্যান করে দেখা গেছে তার মাংসপেশি ছিঁড়ে গেছে। সতর্কতা হিসেবে সে এই টুর্নামেন্টে (এশিয়া কাপ) আর খেলবে না এবং সেরে ওঠার প্রক্রিয়া সম্পন্ন করতে দেশে ফিরবে এরপর বিশ্বকাপের প্রস্তুতি নেবে।’
চলতি বছরে বাংলাদেশের সব ফরম্যাট মিলিয়ে সর্বোচ্চ রানসংগ্রাহক শান্তকে ঘিরে সুপার ফোরেও প্রত্যাশা ছিল অনেক। কিন্তু আপাতত তাকে ছাড়াই পরিকল্পনা সারতে হবে টিম ম্যানেজমেন্টকে।
অন্যদিকে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে শান্ত লিখেছেন, এশিয়া কাপ ২০২৩-এ আমার যাত্রা এখানেই শেষ। পেশির চোটে ভুগছি এবং টুর্নামেন্টে আর খেলব না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here