আত্মসমর্পণ করলেন খলিস্তানি নেতা অমৃতপাল সিং

0
94

খবর ৭১: খালিস্তানি নেতা অমৃতপাল সিং অবশেষে আত্মসমর্পণ করেছেন। পাঞ্জাবের মোগা থানায় আত্মসমর্পণ করেন অমৃতপাল। ভারতীয় সংবাদ মাধ্যমের বরাত দিয়ে এ তথ্য জানায় ইন্ডিয়া টুডে।

প্রতিবেদনে বলা হয়, অমৃতপাল সিং ও তার ছয় সঙ্গীকে আসামের ডিব্রুগড় জেলে নিয়ে যাওয়া হচ্ছে বলে জানা গিয়েছে। তিনি নিজেই পুলিশকে খবর দেন। গত শনিবার (২২ এপ্রিল) সন্ধ্যায় গুরুদুয়ারায় প্রার্থনা করার পর তিনি পুলিশকে খবর দেন।

পুলিশ সেখানে পৌঁছলে ‘মোস্ট ওয়ান্টেড’ খালিস্তানি নেতা আত্মসমর্পণ করেন। অমৃতপালের স্ত্রী কিরণদীপ কৌর তিন দিন আগে লন্ডন থেকে পালানোর সময় ধরা পড়েছিলেন। তাকে গ্রেফতার করেছে পুলিশ। কাস্টমস বিভাগ তাকে জিজ্ঞাসাবাদ করছে। এরপর অমৃতপাল আত্মসমর্পণ করেন।

অমৃতপাল সিং খালিস্তানি সংগঠন ‘ওয়ারিস পাঞ্জাব দে’ এর প্রধান নেতা। গত ফেব্রুয়ারিতে তার ঘনিষ্ঠ সহযোগী লোবরিত তুফানকে গ্রেফতার করে পুলিশ। এরপরেই অমৃতপাল লাভপ্রীতের বিরুদ্ধে সমস্ত অভিযোগ প্রত্যাহারের কথা বলেন।

তিনি বলেন, ‘এক ঘণ্টার মধ্যে সব অভিযোগ নিষ্পত্তি না হলে ফলাফল ভালো হবে না। অভিযোগ বাতিল না হলে কোনো সমস্যা হলে তার জন্য প্রশাসন দায়ী থাকবে।’ তখনই পরিস্থিতি উত্তেজনাপূর্ণ হয়ে ওঠে। অমৃতপালের অনুগামীরা থানা ঘেরাও করে।

হামলায় বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছেন। এরপর থেকে পুলিশ বারবার তাকে ধরার চেষ্টা করলেও অমৃতপাল পলাতক ছিলেন। অবশেষে সে নিজেকে আত্মসমর্পণ করেন। গত ১৮ মার্চ থেকে তিনি পুলিশের কাছ থেকে পালিয়ে ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here