ঈদ ও পহেলা বৈশাখে নিরাপত্তা নিয়ে যা বললেন আইজিপি

0
85

খবর৭১: আসন্ন পহেলা বৈশাখ ও ঈদুল ফিতর উপলক্ষে কোনো ধরনের নিরাপত্তা হুমকি নেই। দেশের প্রতিটি মার্কেট ও বিপণি বিতানে কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন।

সোমবার দুপুরে রাজধানীর একটি বিপণি বিতানে নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শনে গিয়ে উপস্থিত সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

আইজিপি বলেন, ‘ঢাকা শহরের সবগুলো মার্কেটে নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে এবং বিভিন্ন স্তরে নিরাপত্তা বলায় সৃষ্টি করা হয়েছে। নিরাপদ ব্যবস্থা ছাড়াও সহজে মার্কেটে যাতায়াত নিশ্চিত করতে ট্রাফিক ব্যবস্থাও জোরদার করা হয়েছে।’

ট্রাফিক ব্যবস্থা সম্পর্কে আইজিপি বলেন, ‘ডিএমপি কমিশনার পর্যন্ত রাস্তায় দায়িত্ব পালন করা ফোর্সদের সঙ্গে ইফতার করেন। অতিরিক্ত কমিশনাররাও যানজট কমাতে ইফতারের আগ পর্যন্ত রাস্তাতেই দায়িত্ব পালন করেন। তবে বাস্তব কিছু সমস্যার কারণে আমাদের আন্তরিকতা ও সদিচ্ছা থাকা সত্ত্বেও জনগণের প্রত্যাশিত মাত্রায় সেবা হয়তো আমরা দিতে পারি না।’

উৎসব ঘিরে কোনো নিরাপত্তা হুমকি নেই জানিয়ে পুলিশ প্রধান বলেন, পয়লা বৈশাখ ও পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সারা দেশের মার্কেট, শপিংমল ও রাস্তাঘাটের নিরাপত্তা জোরদার করা হয়েছে। ইফতার, সাহরি ও তারাবিহর নামাজের সময় নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। মেট্রোপলিটন পুলিশ, জেলা পুলিশ, র‍্যাব, এপিবিএন ও গোয়েন্দা সংস্থাসহ একযোগে পুলিশের সব ইউনিট কাজ করছে।

ঈদে রাজধানীর অনেক ফাঁকা হয়ে যায়; তখন চুরি-ছিনতাই প্রতিরোধে কী কী ব্যবস্থা নেওয়া হয়েছে জানতে চাইলে পুলিশ প্রধান বলেন, মহানগরীতে ছিনতাই রোধে সাদা পোশাক, ইউনিফর্মে ও ডিবির বিশেষ অভিযান চলমান রয়েছে।

আইজিপি জানান, টাকা পয়সা লেনদেনে যদি কেউ পুলিশের সহায়তা চায় পুলিশ সার্বক্ষণিক সহায়তা করতে প্রস্তুত। যেকোনো আর্থিক প্রতিষ্ঠানকে সহায়তা করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here