আওয়ামী লীগকে ক্ষমতা থেকে বিতাড়িত করলেই দেশ নিরাপদ : খসরু

0
108

খবর ৭১: বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, যারা ভোট চোর তাদেরকে দেশ পাহারার দায়িত্ব দেয়া যায় না। এই সরকারকে ক্ষমতা থেকে বিতাড়িত করতে হবে। এদের বিতাড়িত করলেই দেশ নিরাপদ।

তিনি বলেন, ১/১১-এর দুর্নীতির সব মামলাসহ ১২ বছরের গুম, খুন, দুর্নীতির মামলা হলে আওয়ামী লীগের কেউ নির্বাচনে অংশ নিতে পারবেন না। এসব মামলায় আওয়ামী লীগ নেতাদের জেলেও যেতে হবে।

আজ শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ সকল রাজবন্দীর মুক্তি দাবিতে এক অবস্থান কর্মসূচিতে অংশ নিয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ‘বাংলাদেশ নাগরিক অধিকার’ এ অনুষ্ঠানের আয়োজন করে।

আমীর খসরু বলেন, ওয়ান ইলেভেনে খালেদা জিয়ার চেয়ে আওয়ামী লীগের নেতাকর্মীদের নামে বেশি মামলা ছিলG তারা ক্ষমতায় এসে সব মামলা প্রত্যাহার করে নিয়েছে।

তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতা থেকে সরে গেলে তাদের সমস্ত মামলা চালু করা হবে এবং তাদের প্রত্যেকে জেলে ঢুকিয়ে দেওয়া হবে। সরকারবিরোধী আন্দোলনকে ঘিরে কাউকে জেলে নিলে লাভ হবে না । নেতাকর্মীরা আন্দোলনে ঐক্যবদ্ধভাবে নামবে, আর এই সরকার রেহাই পাবে না।

তিনি আরো বলেন, একতরফা নির্বাচন এ দেশে আর হবে না। গণতন্ত্রের জন্য আবার রক্ত দিতে হচ্ছে, তা জাতির জন্য লজ্জার। অতিবিলম্বে নিরপেক্ষ ভোটের ব্যবস্থা করুন।

এমএ জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে ও মোফাজ্জল হোসেন হৃদয়ের পরিচালনায় আরো বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, জাতীয় নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, বিলকিস ইসলাম, কৃষকদলের নেতা খলিলুর রহমান (ভিপি ইব্রাহিম), তাঁতী দলের কাজী মনিরুজ্জামান মনির প্রমুখ। এসময় যুব জাগপার সভাপতি মীর আমির হোসেন আমু, মৎস্যজীবী দলের ইসমাইল হোসেন সিরাজী, ঘুরে দাঁড়াও বাংলাদেশের কাদের সিদ্দিকী প্রমুখ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here