ছাত্রীকে কু-প্রস্তাব দেওয়া সেই প্রধান শিক্ষককে কারণ দর্শাণোর নোটিশ, তদন্তের নির্দেশ

0
30

মদন (নেত্রকোনা) প্রতিনিধিঃ পরীক্ষার আগে ইমু নাম্বরে গণিত প্রশ্ন দিয়ে ছাত্রীকে কু-প্রস্তাব দেওয়া সেই প্রধান শিক্ষক সুহেল মিয়াকে কারণ দর্শাণোর নোটিশ ও তদন্তের নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর। শনিবার বিকালে জেলা শিক্ষা কর্মকর্তা মোঃ আব্দুল গফুর বিষয়টি নিশ্চিত করেছেন।

এ ঘটনায় এর আগে প্রধান শিক্ষক সুহেল মিয়াকে বিদ্যালয়ে অবরুদ্ধ, তার শাস্তির দাবিতে ছাত্র-ছাত্রীদের বিক্ষোভ মিছিল, মানববন্ধন কর্মসূচি পালন করার ঘটনা ঘটেছে। এ নিয়ে ছাত্রীর বড় ভাই উপজেলা প্রশাসনসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করলে উপজেলা প্রশাসন কৃষি অফিসারকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিঠি গঠন করেন। ওই কমিঠি ৫ কার্যদিবসের মধ্যে উপজেলা প্রশাসনের নিকট প্রতিবেদন প্রেরণ করার কথা রয়েছে। অভিযুক্ত সুহেল মিয়া উপজেলার মাঘান ইউনিয়নের চৌধুরী তালে হোসেন মিছিলজান একাডেমীর প্রধান শিক্ষক।

জেলা শিক্ষা কর্মকর্তা মোঃ আব্দুল গফুর মোবাইল ফোনে জানান, চৌধুরী তালে হোসেন মিছিলজান একাডেমীর প্রধান শিক্ষক সুহেল মিয়াকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর থেকে কারণ দর্শাণোর নোটিশ প্রেরণ করেছে এবং আমাকে বিষয়টি সরজমিনে তদন্তের জন্য নির্দেশ দিয়েছেন। আমি আগামী দুই তারিখ সরজমিনে উপস্থিত হয়ে তদন্ত করব।

উল্লেখ্য, প্রধান শিক্ষক সুহেল মিয়া এসএসসি নির্বাচনী পরীক্ষার দুই দিন আগে এক ছাত্রীকে ইমু নাম্বরে প্রশ্ন পাঠায় এবং কুপ্রস্তাব দেয়। এ নিয়ে ছাত্রীর বড় ভাই ইউএনওসহ বিভিন্ন দপ্তরে একটি লিখিত অভিযোগ দায়ের করেন। এরই প্রেক্ষিতে ইউএনও তিনসদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিঠ গঠন করেন। বিষয়টি এখনো তদন্তাধীন রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here