বেনাপোলের পুটখালী সীমান্ত থেকে পিস্তল-ম্যাগজিন ও গুলিসহ আটক-১

0
25

শেখ কাজিম উদ্দিন, বেনাপোল : বেনাপোলের পুটখালী সীমান্ত থেকে পিস্তল-ম্যাগজিন ও গুলিসহ জহুরুল বিশ^াষ(৩০) নামের এক অস্ত্র ব্যবসায়ীকে আটক করেছেন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।
রবিবার রাত সাড়ে ১১ টার সময় পুটখালী সীমান্তের কামারবাড়ী মোড় পাকা রাস্তার উপর থেকে ১টি নাইন এমএম পিস্তল (ইউএসএ), ১টি ম্যাগাজিন ও ৪ রাউন্ড গুলিসহ তাকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন খুলনা ব্যাটালিয়ন (২১বিজিবি)’র অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ তানভীর রহমান, পিএসসি, ইঞ্জিনিয়ার্স।
তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে পুটখালী বিওপি’র ১টি চৌকষ টহল দল গোপনীয়তার সাথে পুটখালী সীমান্তের কামারবাড়ী মোড় পাকা রাস্তার উপর অবস্থান নেয়। কিছুক্ষন পর ১ জন ব্যক্তিকে টহল দলের দিকে আসতে দেখে। এসময় তাকে থামতে বললে উক্ত ব্যক্তি দৌড়ে পালাবার চেষ্টা করলে পিছনে ধাওয়া করে আটক করতে সক্ষম হয়। পরবর্তীতে উক্ত ব্যক্তিকে তল্লাশী করে তার কোমরের লুঙ্গির পিছন হতে ১টি নাইনএমএম পিস্তল (ইউএসএ), ১টি ম্যাগাজিন ও ৪ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। আটককৃত অস্ত্র ও গোলাবারুদের সিজার মূল্য- ১ লক্ষ ১হাজার ৮’শ টাকা।
আটককৃত জহুরুল বিশ^াষ পুটখালী এলাকার দূধর্ষ মাদক ব্যবসায়ী বলে জানান তিনি। সে বেনাপোল পোর্ট থানার পুটখালী গ্রামের পশ্চিম পাড়ার মৃত জাহান আলী বিশ^াষের ছেলে।

মাত্র ১৬ দিনের ব্যবধানে পুটখালী সীমান্ত থেকে এ অস্ত্রের চালান আটক করেছেন ২১ বিজিবি ব্যাটালিয়নের সদস্যরা। এরপূর্বে গত ১ লা অক্টোবর-২২, পুটখালী বিওপি’র ১টি টহল দল দৌলতপুর গ্রামের উত্তরপাড়া বড় মসজিদ নামক স্থান হতে অস্ত্র ব্যবসায়ী স¤্রাটকে আটক পূর্বক তার ব্যাগে তল্লাশী করে ২টি নাইন এমএম পিস্তল (ইউএসএ), ২টি ওয়ান সুটার গান পিস্তল, ২টি ম্যাগাজিন ও ৪ রাউন্ড গুলি উদ্ধার করেন।

অপরদিকে ২১ বিজিবি’র আরেকটি দহল দল অগ্রভুলোট সীমান্ত পিলার ১৭/৭ এস এর ৫৪ আর পিলার হতে আনুমানিক ০১ কিঃ মিঃ বাংলাদেশের অভ্যন্তরে অগ্রভুলোট গ্রামস্থ মাঠ হতে মালিকবিহীন অবস্থায় ১টি নাইন এমএম পিস্তল (ইউএসএ), ২ টি ওয়ান শুটার গান পিস্তল এবং ১টি ম্যাগাজিন ও ৬ রাউন্ড গুলি উদ্ধার করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here