কলাপাড়ায় ব্যাংক প্রকল্পের ঋণ জালিয়াতির শিকার ভুক্তভোগীদের মানববন্ধন

0
120

রাকিব হাসান পটুয়াখালীঃ পটুয়াখালীর কলাপাড়ায় সোনালী ব্যাংক শাখার আওতায় স্বনির্ভর প্রকল্পের কর্তব্যরত কর্মকর্তার দ্বারা লোনের ফাঁদ প্রতারণার অভিযোগকে কেন্দ্র করে কলাপাড়া প্রেসক্লাবের সামনে শনিবার ৩ সেপ্টেম্বর সকাল ১১টায় মানববন্ধন করেন ভুক্তভোগী স্বনির্ভর গোষ্ঠী। মানববন্ধনে বলা হয় স্বনির্ভর গোষ্ঠী তৈরি করে বীমার মাধ্যমে লোন দেয়ার নামে, অসহায় মানুষের অসহায়ত্বের সুযোগ নিয়ে লক্ষাধিক টাকা হাতিয়ে নেয় ব্যাংক কর্মকর্তা ও দালাল চক্র। হতদরিদ্র, অসহায় স্বামী পরিত্যাক্তা, নিরক্ষর মানুষের সাহায্যের নামে ঋণ জালিয়াতি থেকে মুক্তির দাবি ২০১৬, ১৭ সালে সোনালী ব্যাংকের দায়িত্বে থাকা ফিল্ড অফিসার মনির নামে এক ব্যাংক কর্মকর্তা,মাঠকর্মী জাহানারা বেগম, মাকসুদা বেগম, সভানেত্রী পিয়ারা বেগমরা মিলে মানববন্ধনকারীদের ভোটার আইডি কার্ড ও ছবি ব্যবহার করে সোনালী ব্যাংকের আওতায় স্বনির্ভর প্রকল্পের মাধ্যমে প্রত্যেকের নামে ৩০-৪০ হাজার টাকা লোন নিয়ে আত্মসাৎ করেছে উক্ত প্রতারক চক্র।
ঋণ জালিয়াতি করায় অর্ধশতাধিক মহিলাদের সংসার ভাঙ্গার উপক্রম ও ঋণ অনিয়ম থেকে মুক্তি চায় অসহায় ভুক্তভোগী এই সকল নারিগন।
তাদের দাবি আমাদের সরলতার সুযোগ নিয়েছেন তৎকালীন ঐ ব্যাংক কর্মকর্তারা, তাই সরকার ও বর্তমান আইনে কলাপাড়ায় সোনালী ব্যাংক শাখার আওতায় স্বনির্ভর প্রকল্পের কাছে সুষ্ঠ তদন্ত করার জোর দাবি জানাচ্ছি, আমরা কখনো সোনালী ব্যাংকে ঋন পাওয়ার জন্য কলাপাড়া সোনালী ব্যাংকে যাই নাই, আমাদের কোনো ঋনের টাকা অথবা বই আমাদের হাতে কোনো কর্মকর্তারা বুজিয়ে দেয় নি বলে দাবি জানান ভুক্তভোগীরা।

এ বিষয়ে কলাপাড়া সোনালী ব্যাংকের বর্তমান ব্যবস্থাপক নাজমুল আহসানের কাছে এই বিষয়টি জানতে চাইলে গণমাধ্যমের কাছে বক্তব্য দিতে অপারগতা প্রকাশ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here