এগিয়ে যাচ্ছেন তাসনিয়া ফারিন

0
32

খবর৭১ঃ গত দুই বছর অভিনয়ে নিজের মেধার স্বাক্ষর রেখে দর্শকদের ভালোবাসায় সিক্ত হয়ে এই প্রজন্মের অভিনেত্রীদের মধ্যে শীর্ষ স্থানে চলে এসেছেন নন্দিত অভিনেত্রী তাসনিয়া ফারিন।

অভিনয় শিল্পীদের ক্ষেত্রে এই অল্প সময়ে শীর্ষস্থানে চলে আসাটা খুব কঠিন ও চ্যালেঞ্জিং। কিন্তু তাসনিয়া ফারিনের ক্ষেত্রে তা হয়েছে একেবারেই ব্যতিক্রম। শুরু থেকেই তিনি যে নাটকগুলোতে কাজ করার সুযোগ পেয়েছেন, তিনি তার মেধা ও সুপ্ত প্রতিভাকে কাজে লাগিয়ে মনপ্রাণ উজাড় করে চরিত্রের গভীরে ডুবে গিয়ে অভিনয় করেছেন। আর তাই অল্প সময়েই তিনি বাংলাদেশের কোটি দর্শকের প্রিয় অভিনেত্রীতে পরিণত হয়েছেন।

খুব সাধারণ একটি দৃষ্টান্ত দিলে বিষয়টি আরও স্পষ্ট হয়ে দাঁড়ায়। এ মুহূর্তে একজন তারকার ফেসবুক পেজে ফলোয়ার একটি গুরুত্বপূর্ণ বিষয়। হাতেগোনা কয়েকটি বছরে ফেসবুক পেজে তাসনিয়া ফারিনকে ফলো করছেন প্রায় ৬৯ লাখ ফলোয়ার। তার পেজে যে কোনো বিষয়ে পোস্ট তার ভক্ত-দর্শক এবং ফলোয়ার বেশ আগ্রহ নিয়ে দেখেন এবং তাদের অভিমত প্রকাশ করেন। ফারিনের কাছে প্রত্যেকের অভিমত বেশ গুরুত্ব রাখে।

নাটকে অভিনয়ের পাশাপাশি বাংলাদেশের বেশ কয়েকজন নির্মাতার কাছ থেকে সিনেমাতে কাজ করার প্রস্তাব পেয়েছেন ফারিন। কিন্তু কলকাতার অতনু ঘোষের ‘আরো এক পৃথিবী’তে কাজ করার প্রস্তাব যখন পেলেন, গল্প শুনেই যেন এতে কাজ করার আগ্রহ জন্মায় তার। এরই মধ্যে ৩০টিরও অধিক লোকেশনে ‘আরো এক পৃথিবী’ সিনেমার শুটিং শেষ হয়েছে।

সেখান থেকে ফিরে এসে ফারিন বলেন, আমার প্রথম সিনেমা ‘আরো এক পৃথিবী’তে আমি প্রতীক্ষা চরিত্রে অভিনয় করেছি। প্রতীক্ষার ১১ বছরের জার্নির গল্প এই সিনেমা। যেখানে প্রতীক্ষা নিজের আসল পরিচয়টা খুঁজে বেড়ায়, নিজের প্রকৃত আশ্রয় খুঁজে বেড়ায়। কিন্তু শেষ পর্যন্ত প্রতীক্ষা তা পায় কিনা, সেটি আসলে সিনেমা মুক্তির পর দেখতে হবে। আমার প্রথম সিনেমা হিসেবে কাজ করে আমি সন্তুষ্ট। যখন যেভাবে কাজ করার কথা ঠিক সেভাবেই কাজ হয়েছে। বাংলাদেশের মতোই তারাও ভীষণ কো-অপারেটিভ। যে কারণে আমার একবারও মনে হয়নি আমি বাইরের কোনো ইউনিটের সঙ্গে কাজ করছি। অতনু দাদা তার কাজের ব্যাপারে ভীষণ স্পষ্ট। তিনি কী চান কী করতে হবে- সবই প্রস্তুত ছিল। আমি শুধু মন দিয়ে অভিনয় করেছি এবং সত্যিই আমি ভীষণ প্রতীক্ষায় প্রতীক্ষাকে সিনেমার পর্দায় দেখার জন্য।

এদিকে তাসনিয়া ফারিন জানান, সৈয়দ আহমেদ সাওকীর ওয়েব ফিল্ম ‘কারাগার’-এর কাজ শেষ করেছেন। এবারের ঈদে তাকে মেহেদী হাসান জনি, শিহাব শাহীন, মোস্তফা কামাল রাজ, মিফতাহ আনানের নাটকে দেখা যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here