চলছে স্বপ্ন জয়ের উৎসব

0
34

খবর৭১ঃ পদ্মা সেতু উদ্বোধনী অনুষ্ঠান শুরু হয়েছে। মুন্সীগঞ্জের মাওয়া পয়েন্টে মূল অনুষ্ঠানে উপস্থিত আছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করছেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

পদ্মা সেতুর থিম সং ‘মাথা নোয়াবার নয়, বাঙালি যেহেতু; বঙ্গবন্ধু দিয়েছেন দেশ, তুমি দিলে পদ্মা সেতু’ বাজিয়ে শুরু হওয়া এই সুধী সমাবেশে সূচনা বক্তব্য দেন মন্ত্রী পরিষদ সচিব। বক্তব্যে তিনি পদ্মা সেতু প্রকল্পে যুক্ত পাঁচ হাজার কর্মীর প্রতি সরকারের পক্ষ থেকে কৃতজ্ঞতা জানান।

মঞ্চে প্রধানমন্ত্রীর এক পাশে খন্দকার আনোয়ারুল ইসলাম অন্যপাশে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আর তার পাশে আাছেন পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের প্রকল্প পরিচালক শফিকুল ইসলাম।

মাওয়া প্রান্তে সুধী সমাবেশে স্পিকার শিরিন শারমিন চৌধুরী, প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীসহ মন্ত্রিসভার সদস্য, কুটনীতিক, উন্নয়ন সহযোগীদের প্রতিনিধিরা উপস্থিত রয়েছেন।

আমন্ত্রিত প্রায় সাড়ে তিন হাজার অতিথির বসার জন্য সেতুর টোল প্লাজার কিছুটা আগে এক পাশে অস্থায়ী প্যান্ডেল করে ব্যবস্থা হয়েছে। এখানে উপস্থিত আছেন সরকারের মন্ত্রী, আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতা এবং আমন্ত্রিত অতিথিরা।

মঞ্চের দুই পাশে দুটো ডায়াস আর তার দুটো জায়ান্ট স্ক্রিন রাখা হয়েছে। এর এক পাশে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি, অন্য পাশে তার মেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে আছেন বিশ্ব ব্যাংকের কান্ট্রি ডিরেক্টর মার্সি টেম্বন, ভারতের হাই কমিশনার বিক্রম দোরাইস্বামী, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি জাফরুল্লাহ চৌধুরী, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকী, জাসদ সভাপতি হাসানুল হক ইনু, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন।

এর আগে সকাল ১০টায় মাওয়া প্রান্তে পদ্মা সেতু উদ্বোধন অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী। মূল উদ্বোধন মঞ্চ থেকেই দেশের যোগাযোগ খাতের সবচেয়ে বড় এ প্রকল্পের জমকালো উদ্বোধন করবেন সরকারপ্রধান। এর আগে সকাল সাড়ে নয়টার দিকে ঢাকার তেজগাঁও বিমানবন্দর থেকে হেলিকপ্টারযোগে মাওয়া পয়েন্টের উদ্দেশ্যে রওনা করেন প্রধানমন্ত্রী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here