বাগমারায় তিনটি ইট ভাটায় অভিযান ও জরিমানা আদায়

0
19

বাগমারা(রাজশাহী)প্রতিনিধিঃ বাগমারায় তিনটি ইট ভাটায় অভিযান পরিচালনা করেছেন রাজশাহী জেলা প্রশাসকের কার্যালয়ের সিনিয়র ম্যাজিস্ট্রেট সৌরভ হোসেন।

অভিযানে তিনটি ইট ভাটার কয়লার পরিবর্তে কাঠ এবং ড্রাম চিমনী ব্যবহারের অভিযোগে দেড় লাখ টাকা জরিমানা আদায় করা হয়। এর মধ্যে শালমারা বিগোপাড়া মোড়ে অবস্থিত ইট ভাটার মালিক আবুল কালাম আজাদের ৫০ হাজার এবং বিন্দুর মোড়ের ইট ভাটার মালিক আলতাফ হোসেন মেম্বারের ১ লাখ টাকা ।

অপরদিকে বিন্দুর মোড়ের মুস্তাক হোসেনের ইট ভাটায় কাউকে না পাওয়ায় ড্রাম চিমনী ভেঙ্গে ফেলা হয়েছে। সরকারি নির্দেশনা অমান্য করে দীর্ঘদিন থেকে ওই সকল ইট ভাটার মালিক ভাটা চালিয়ে আসছিল। পরিবেশের ক্ষতি করায় স্থানীয় জেলা প্রশাসকের কার্যালয়ে লিখিত অভিযোগ দাখিল করে।

উল্লেখ্য শালমারা বিগোপাড়া ইট ভাটার মালিক আবুল কালাম আজাদ বাগমারা প্রেসক্লাবের সভাপতি আলতাফ হোসেন মন্ডলের বিরুদ্ধে ষড়যন্ত্র মলূক একটি চাঁদাবাজির মামলা দায়ের করে। ওই মামলায় প্রায় দুইমাস ধরে কারাভোগ করছেন আলতাফ হোসেন মন্ডল। স্থানীয় সূত্রে জানা গেছে, ওই এলাকার লোকজনকে ভয়ভীতি দেখিয়ে ড্রাম চিমনী ব্যবহার করে কাঠ পুড়িয়ে আসছিল। তার বিরুদ্ধে কথা বলতে গেলেই মামলার হুমকী প্রদান করা হতো।

অভিযোগের ভিত্তিতে ওই সকল ইট ভাটায় অভিযান পরিচালনা করা হয় বলে জানান ম্যাজিস্ট্রেট। সেই সাথে অবৈধ ভাবে গড়ে উঠা ইট ভাটার বিরুদ্ধে অভিযান অব্যাহত রাখা হবে বলেও জানান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here