কাকে তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী চান, জানালেন ইমরান খান

0
162

খবর৭১ঃ
তত্ত্বাবধায়ক সরকারের প্রধানমন্ত্রী কাকে চান? এমন প্রশ্ন রেখে সোমবার পাকিস্তানের প্রেসিডেন্ট আরিফ আলভি প্রধানমন্ত্রী ইমরান খান ও বিরোধীদলীয় নেতা শেহবাজ শরীফের কাছে তাদের পছন্দের ব্যক্তিদের নাম চেয়ে চিঠি দেন।

আর প্রেসিডেন্টের চিঠির জবাবে নিজের পছন্দের ব্যক্তি হিসেবে দেশটির সাবেক প্রধান বিচারপতি গুলজার আহমেদের নাম দিয়েছেন ইমরান খান। খবর দ্য ডনের।

প্রেসিডেন্টের কাছে পাঠানো চিঠিতে ইমরান লিখেছেন, আমি সাবেক প্রধান বিচারপতি গুলজার আহমেদকে তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগের জন্য সুপারিশ করছি।

ইমরান খানের রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) নেতা ফাওয়াদ হোসেন জানিয়েছেন দলের অন্য সদস্যদের সঙ্গে আলোচনার পর গুলজারের নাম বেঁছে নিয়েছেন ইমরান খান।

এ ব্যাপারে টুইটে ফাওয়াদ হোসেন বলেন, প্রেসিডেন্টের চিঠির জবাবে, পিটিআইয়ের মূল কমিটির সঙ্গে আলোচনার পর প্রধানমন্ত্রী ইমরান খান সাবেক প্রধান বিচারপতি গুলজার আহমেদকে তত্ত্বাবধায়ক প্রধামন্ত্রী হিসেবে নিয়োগের জন্য বাঁছাই করেছেন।

এদিকে ৩ এপ্রিল পাকিস্তানের জাতীয় পরিষদ ভেঙে দেন রাষ্ট্রপতি। এই দিন থেকে আগামী ৯০ দিনের মধ্যে পাকিস্তানে নতুন নির্বাচন আয়োজন করতে হবে।

এই সময়টাতে একজন তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী দেশ পরিচালনা করবেন।

পাকিস্তানের সংবিধান অনুযায়ী তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী নির্বাচনের ক্ষেত্রে বর্তমান প্রধানমন্ত্রী ও বিরোধীদলীয় নেতার সঙ্গে পরামর্শ করবেন প্রেসিডেন্ট।

এরই প্রেক্ষিতে ইমরান খান ও বিরোধীদলীয় নেতা শেহবাজ শরীফের কাছে নাম চান প্রেসিডেন্ট আরিফ আলভি।

প্রেসিডেন্টের চিঠির জবাবে ইমরান নাম দিলেও শেহবাজ শরীফ সরাসরি জানিয়েছেন, তিনি কারো নাম প্রস্তাব করবেন না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here