শাকিব খানের সদস্যপদ স্থগিত

0
81
বীর দেখে দর্শক চমকে যাবেন : শাকিব খান

খবর ৭১:  ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খান রয়েছেন যুক্তরাষ্ট্রে। গত পাঁচ মাস ধরে তিনি মার্কিন মুলুকে বসবাস করছেন। এর মধ্যেই প্রযোজক ও পরিবেশক সমিতি থেকে স্থগিত করা হয়েছে তার সদস্যপদ। বৃহস্পতিবার (২৪ মার্চ) সিদ্ধান্তটি জানিয়েছে সমিতি।

শাকিব খান নায়ক হিসেবে পরিচিত বটে। তবে প্রযোজক হিসেবেও সফল। তার প্রতিষ্ঠান এসকে ফিল্মসের ব্যানারে বেশ কয়েকটি হিট সিনেমা নির্মিত হয়েছে। সেই সুবাদে তিনি প্রযোজক ও পরিবেশক সমিতির সদস্য। একটি নিয়ম না মানার কারণে তার সদস্যপদ স্থগিত করা হয়েছে।

নির্বাচনকে সামনে রেখে সমিতির সদস্যপদ হালনাগাদ করা হয়েছে। তৈরি করা হয়েছে ভোটার তালিকাও। এক্ষেত্রে সদস্যদের চাঁদা ও কিছু কাগজপত্র জমা দেয়ার বিধান রয়েছে। শাকিব চাঁদা দিলেও আয়করের কাগজ বাদ পড়েছে। এ কারণেই তার ভোটাধিকার স্থগিত করা হয়েছে। যুক্তরাষ্ট্রে থাকার কারণে বিষয়টি নিয়ে শাকিব খানের প্রতিক্রিয়া জানা যায়নি।

প্রযোজক সমিতির নেতা খোরশেদ আলম খসরু গণমাধ্যমকে জানান, শাকিবের সদস্যপদ বাতিল করা হয়নি। কেবল স্থগিত করা হয়েছে। অর্থাৎ আগামী নির্বাচনে তিনি ভোট দিতে পারবেন না। শাকিব আয়কর সংক্রান্ত কাগজ জমা দেননি। সে কারণে এমন সিদ্ধান্ত নিয়েছে সমিতি। তবে এর বিপরীতে তার আপিল করার সুযোগ রয়েছে।

আগামী ২১ মে অনুষ্ঠিত হতে যাচ্ছে প্রযোজক ও পরিবেশক সমিতির নির্বাচন। এতে প্যানেলবদ্ধ হয়ে নির্বাচনের ঘোষণা দিয়েছেন সেলিম খান ও ডিপজল। সভাপতি পদে লড়বেন শাপলা মিডিয়ার কর্ণধার সেলিম খান আর ডিপজল থাকবেন সাধারণ সম্পাদকের লড়াইয়ে।

উল্লেখ্য, গত বছরের নভেম্বরে যুক্তরাষ্ট্রে পাড়ি জমিয়েছেন ঢালিউড কিং। সেখানকার নাগরিকত্ব গ্রহণ করছেন তিনি। শুধু তাই নয়, যুক্তরাষ্ট্রে থেকে সিনেমা বানানোর কথাও জানিয়েছেন তিনি। যে ছবির শুটিং হবে হলিউডসহ বিখ্যাত কিছু স্থানে। মুক্তি পাবে আন্তর্জাতিকভাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here