ক্লুুলেস চুরি মামলার রহস্য উদঘাটনে সৈয়দপুরে থানার উপ পরিদর্শক সাহিদুর পেলেন বিশেষ সম্মাননা পুরস্কার

0
227

মিজানুর রহমান মিলন, সৈয়দপুর :
নীলফামারীর সৈয়দপুরে একটি ক্লুলেস চুরি মামলার রহস্য উদঘাটনে অবদান রাখায় বিশেষ সম্মাননা পুরস্কার পেলেন সৈয়দপুর থানার উপ-পরিদর্শক মো. সাহিদুর রহমান। গতকাল সোমবার নীলফামারী জেলা পুলিশের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় তাকে ওই পুরস্কার প্রদান করা হয়। বাংলাদেশ পুলিশের রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য, বিপিএম’র পক্ষে তাঁর হাতে ওই পুরস্কার তুলে দেন নীলফামারী পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান। অনুষ্ঠানে তাকে বিশেষ সম্মাননা পুরস্কার হিসেবে একটি ক্রেস্ট, প্রাইজবন্ড ও সনদপত্র প্রদান করা হয়েছে। এ সময় জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
পুলিশের সুত্র জানায়, উপ-পরিদর্শক (এসআই) মো. সাহিদুর রহমান সৈয়দপুর থানায় যোগদানের পর ওয়ারেন্টভূক্ত এবং সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতারসহ বিভিন্ন মামলার তদন্ত দ্রুততার সঙ্গে সম্পন্ন করেছেন। এছাড়া আইনশৃংখলা রক্ষায় বিশেষ অবদান রাখাসহ তাঁর ওপর অর্পিত দায়িত্ব অত্যন্ত ন্যায়, নিষ্ঠা ও সততার সঙ্গে পালন করে আসছেন। সর্বশেষ গত বছরের ২৪ ডিসেম্বর শহরের বাঁশবাড়ী আল-ফারুক একাডেমি সংলগ্ন এলাকার জনৈক আকরামের ১৫০ সিসির একটি পালসার মোটরসাইকেল চুরি যায়। এ ঘটনায় মোটরসাইকেল মালিক আকরাম থানায় একটি লিখিত অভিযোগ করেন। মূলতঃ এটি ছিল একটি ক্লুলেস চুরির মামলা। পরবর্তীতে এ মামলাটি তদন্তের দায়িত্বভার দেয়া হয় থানার উপ-পরিদর্শক সাহিদুর রহমানকে। তিনি মামলাটি তদন্ত করতে গিয়ে প্রযুক্তি ও গোপন সোর্সের দেয়া তথ্যের ভিত্তিতে অল্প সময়ে চুরি যাওয়া মোটরসাইকেলটি নীলফামারী জেলার
কিশোরগঞ্জ উপজেলার মাগুড়া চেকপোস্ট দর্জিপাড়া থেকে উদ্ধারসহ চোর চক্রের দুই সদস্যকে গ্রেফতার করেন। আর এ ক্লুলেস চুরির মামলার রহস্য উদঘাটন ও আসামীদের গ্রেফতারে অবদানের স্বীকৃতি স্বরূপ তাকে ওই বিশেষ সম্মাননা পুরস্কার প্রদান করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here